সময়ের জনমাধ্যম

সৌদি ফুটবলে অভিষেকেই হ্যাটট্রিক ফিরমিনোর

ক্রিশ্চিয়ানো রোনালদোকে ভিড়িয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলো সৌদি প্রো লিগ। এরপর একে একে দেশটির ফুটবলে বড় তারকাদের আগমন ঘটেছে। ইউরোপের তারকা ফুটবলারদের পাখির চোখ করেছে সৌদি ক্লাবগুলো। সে ধারাবাহিকতায় লিগটিতে নাম লিখিয়েছেন করিম বেনজেমা, জর্ডান হেন্ডারসন, ফাবিনিও, এনগালো কান্তে ও সাদিও মানের মতো ফুটবলাররা। ফলে এবার তারকাবহুল এক প্রো লিগ দেখা যাবে এশিয়ার দেশটিতে।

আল হাজমের বিপক্ষে ম্যাচ দিয়ে সৌদি আরবের ফুটবলে অভিষেকে হলো রবার্তো ফিরমিনোর। নিজের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে ম্যাচের সব আলো কেড়ে নিয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। তাতে তার দল আল আহলি মাঠ ছেড়েছে ৩-১ গোলের জয়ে।
প্রো লিগের প্রথম ম্যাচে জেদ্দার প্রিন্স আবদুল্লাহ আল ফয়সাল স্টেডিয়ামে আল আহলির একাদশে ছিল তারার ছড়াছড়ি। দলের আক্রমণভাগে ছিলেন ফিরমিনো ও রিয়াদ মাহরেজদের মতো ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ জেতা তারকা। মাঝমাঠে সাবেক বার্সেলোনা তারকা ফ্রাঙ্ক কেসি। আর গোলবারের নিচে ছিলেন সাবেক চেলসি তারকা এদুয়া মেন্দি।

শুরু থেকেই আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে আল আহলি। ম্যাচের ৬ মিনিটে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনো। চার মিনিট পর নিজের দ্বিতীয় গোল তুলে নেন তিনি। মাহরেজের বাড়ানো বল জালে জড়িয়ে দলকে আরও এগিয়ে দেন ফিরমিনো। এই দুই গোল নিয়েই বিরতিতে যায় আল আহলি।

ম্যাচের ৫০ মিনিটে সাবেক চেলসি গোলরক্ষক মেন্দির ভুলে গোল হজম করে আল আহলি। মেন্দির কাছ থেকে বল পেয়ে এক গোল পরিশোধ করে আল হাজম তারকা বারবোসো ডি সুজা। তবে ৭২ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে আল আহলিকে বড় জয়ের পথে রাখেন ফিরমিনো।

এ মৌসুমেই সৌদি ফুটবলের দ্বিতীয় স্তর থেকে প্রো-লিগে উঠে এসেছে আল আহলি। ফলে দেশটির ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে অভিষেকের দিনটাও রাঙিয়ে রাখলো ক্লাবটি।

2 Comments

  • Wow, wonderful blog format! How long have you ever been blogging for?
    you make running a blog look easy. The whole glance of your web site is fantastic, as smartly
    as the content material! You can see similar here dobry sklep

  • * * * Apple iPhone 15 Free: https://www.ibnbookkeepingservices.com/uploads/go.php * * * hs=1114731cbe20324203797797d5592c1c* says:

    t317ih

leave a reply