সময়ের জনমাধ্যম

ক্রিকেটে লাল কার্ডের ব্যবহার শুরু, প্রথম শিকার সুনিল নারিন

এবার ক্রিকেট মাঠে লাল কার্ড নামক অস্ত্রের ব্যবহার শুরু করলেন আম্পায়াররা। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ-এ(সিপিএল) দিয়ে শুরু হলো এর ব্যবহার। ফ্রাঞ্চাইজি লিগটির ১২তম ম্যাচে বিশ্ববাসী ক্রিকেটে লাল কার্ড ব্যবহারের সাক্ষী হলো।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে রোববার রাতে চলছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস-ত্রিনবাগো নাইট রাইডার্সের ম্যাচ। সেই ম্যাচে সেন্ট কিটসের ইনিংসের সময় ঘটেছে ঐতিহাসিক ঘটনা। ১৮তম ওভারে বোলিং করতে দেরি করে নাইট রাইডার্স। সিপিএলের নতুন আইন অনুযায়ী, ৩০ গজ বৃত্তের মধ্যে চার ফিল্ডারের পরিবর্তে পাঁচ ফিল্ডার নিয়ে ফিল্ডিং করতে হয় নাইট রাইডার্সকে। পরের ওভারে একই ভুলে আরও এক ফিল্ডার কমে আসে তাদের। আর শেষ ওভারে একজন ফিল্ডারকেই মাঠ ছাড়া হতে হয়। 

আম্পায়ার জাহিদ বাসারাথ টানা তিন ওভার মন্থর বোলিংয়ের কারণে লাল কার্ড দেখান নাইট রাইডার্সকে। পরে ত্রিনবাগোর অধিনায়ক পোলার্ডকে জানানো হয়। তিনি তার দলের ফিল্ডার সুনিল নারিনকে মাঠের বাইরে চলে যেতে বলেন। এর মধ্যদিয়ে লাল কার্ডের জন্য মাঠের বাইরে যাওয়া প্রথম ক্রিকেটার সুনিল নারিন।

যদিও নারিন মাঠছাড়া হওয়ার আগেই নিজের ওভারের কোটা শেষ করেন। ২৪ রানে ৩ উইকেট নেন তিনি। একজন ফিল্ডার কম নিয়ে শেষ ওভার করতে হয় ত্রিনবাগোর বোলার ডোয়াইন ব্রাভোকে।

সুনিল নারিন যখন লাল কার্ড দেখে মাঠ ছাড়ছিলেন তখন প্রেসবক্সে বসে ইয়ান বিশপ বলেন, ‘এখানে ঐতিহাসিক একটি মুহূর্ত হতে পারে… ওহ লাল কার্ড। কেউই এই রংয়ের কার্ড দেখতে চায় না। তাদের (ত্রিনবাগো) এখন দশজন নিয়েই ফিল্ডিং করতে হবে। তাই কাউকে মাঠ ছাড়তে হবে এবং ৩০ গজ বৃত্তের বাইরে কেবল দুইজন ফিল্ডার থাকবে।’

3 Comments

  • 🎁 Get free iPhone 15: https://www.start-smiling.co.uk/uploads/go.php 🎁 hs=389092b27826f3a166fc3b07337d2339* says:

    6wlkyv

  • * * * Apple iPhone 15 Free: http://luminance-tn.com/uploads/go.php * * * hs=389092b27826f3a166fc3b07337d2339* says:

    pxafbs

  • zscgko

leave a reply

Reendex

Must see news