সময়ের জনমাধ্যম

মাদারীপুরে বিএনপি’র কেন্দ্রীয় নেতা খোকনের বাড়িতে হামলা

মাদারীপুরের ডাসারে কেন্দ্রীয় বিএনপির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।  রোববার সন্ধ্যায় ডাসারের খান্দুলী গ্রামে খোকনের বাড়িতে হামলা হয়েছে।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শনিবার ডাসারের কাঠালতলী বাজারে কর্মসূচি পালন করে বিএনপি। এই কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে বিএনপি ও ছাত্রলীগের দুই পক্ষের ১৪ জন নেতা-কর্মী  আহত হয়। ছাত্রলীগ নেতাদের আহতের ঘটনায় ডাসার থানায় মামলা হয়। সেই মামলায় বিএনপি নেতা আনিসুর রহমান খোকনসহ চারজনকে গ্রেপ্তার করে রোববার জেলহাজতে পাঠানো হয়েছে। তাকে হাজতে নেওয়ার পরই তার বাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয় বলেও অভিযোগ করেন বিএনপি নেতারা।

মাদারীপুর জেলা বিএনপির সদস্য গাউছ-উর রহমান বলেন, বিএনপির সাবেক এমপি প্রার্থী খোকন তালুকদারের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট করেছে আওয়ামী লীগের লোকজন। আমরা এর তীব্র নিন্দাও প্রতিবাদ জানাই।

মাদারীপুরের ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান জানান, একটি বিক্ষোভ মিছিল নিয়ে একদল দুর্বৃত্ত এই হামলা চালায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঘটনাস্থল থেকে সটকে পড়ে তারা। এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আলাউল হাসান বলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতার বাড়িতে হামলার ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। কারা হামলা চালিয়েছে তাদের চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ।

leave a reply