সময়ের জনমাধ্যম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিবের বদলে খেলবেন বিজয়

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে চোট পেয়ে দল থেকে ছিটকে গেছেন টাইগার দলপতি সাকিব আল হাসান। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে খেলতে পারবেন না বিশ্বসেরা অলরউন্ডার। তার জায়গায় শেষ ম্যাচের জন্য দলে ডাক পেয়েছেন টপ অর্ডার ব্যাটার এনামুল হক বিজয়। এরইমধ্যে বিজয় পুনেতে দলের সাবেক যোগ দিয়েছেন। সাকিবের জায়গায় বিজয়ের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটি।

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে চোট পাওয়ায় দেশে ফিরে আসছেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলতে দিল্লি থেকে পুনে রওয়া হয়েছে টাইগাররা। কিন্তু অধিনায়ক যাচ্ছেন না দলের সাথে। পরবর্তী ম্যাচের আগে সুস্থ হওয়ার সম্ভাবনাও না থাকায় আজই ঢাকা ফিরছেন সাকিব।

দলের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়, শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পেয়েছেন সাকিব আল হাসান। এক্স-রে করার পর দেখা গেছে, আঙুলে চিড় ধরেছে। এতে ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়া ম্যাচে খেলা সম্ভব না তার পক্ষে।

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান জানিয়েছেন, ‘ইনিংসের শুরুতে বাঁ তর্জনিতে আঘাত লেগেছিল সাকিবের। কিন্তু টেপ লাগিয়ে ও ব্যাথানাশক খেয়ে ব্যাটিং চালিয়ে গেছেন। ম্যাচের পর দিল্লিতে জরুরি এক্স-রে করার পর দেখা গেছে পিপ জয়েন্টে চিড় ধরেছে। সুস্থ হতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে। পূণর্বাসন প্রক্রিয়া শুরু করতে আজই বাংলাদেশে ফিরবেন সাকিব।’

গতকাল লঙ্কানদের বিপক্ষে ৫৭ রানে গুরুত্বপূর্ণ ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রান করে ম্যাচসেরা হন সাকিব।