সময়ের জনমাধ্যম

ধামরাই বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা, তিনজন আটক

জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের কর্মসূচি থেকে ঢাকার ধামরাইয়ে পুলিশের ওপর হামলা করেছে উপজেলা বিএনপির নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল আটটার দিকে ধামরাই উপজেলার সূতিপাড়া ইউনিয়নের কালামপুর বাজারে এ ঘটনা ঘটেছে। হামলায় পুলিশের এএসআই আব্দুস সোবহানসহ দু’জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ বিএনপির তিনজন কর্মীকে আটক করেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিনের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা কালামপুর-সাটুরিয়া সড়কের কালামপুর বাজারে বিক্ষোভ মিছিল বের করে। পরে ধামরাই থানার এএসআই আব্দুস সোহানসহ কয়েকজন কনস্টেবল পিকআপ ভ্যান নিয়ে কালামপুর বাজারে উপস্থিত হয়ে বিএনপির মিছিলে বাধা দেয়। এসময় বিএনপি কর্মীকে আটক করে তারা।

এরপর ঢাকা জেলা যুবদলের সভাপতি ইয়াছিন ফেরদৌস মুরাদের নেতৃত্বে নেতাকর্মীরা একই স্থানে মিছিল বের করেন। একপর্যায়ে বিএনপির এই দুই মিছিল থেকে নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে আটক হওয়া দুই কর্মীকে ছিনিয়ে নেয়। এসময় তারা পুলিশের গাড়ি ভাঙচুর করে। এ ঘটনার পর থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে বিএনপির তিন কর্মীকে আটক করে। ইতোমধ্যে পুলিশের গাড়ি ভাঙচুর ও বিএনপির মিছিলের একাধিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে ধামরাই থানার ওসি (অপারেশন) নির্মল কুমার দাস জানান, পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আহত পুলিশের এএসআই আব্দুস সোবহানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলাকারী বিএনপির নেতাকর্মীদের আটকের জন্য বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছে পুলিশ।