সময়ের জনমাধ্যম

বেঙ্গালুরুতে ফুটবল দলের বাজে অভিজ্ঞতা

সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে ভারতের বেঙ্গালুরুতে অবস্থান করছে বাংলাদেশ ফুটবল দল। দক্ষিণ এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতায় অংশ নিতে শুক্রবার মধ্যরাতে বেঙ্গালুরু পৌঁছায় ফুটবলাররা। তবে সেখানে গিয়েই বাজে অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে জামাল ভূঁইয়াদের। বিমানবন্দরে ইমিগ্রেশন জটিলতার পর টিম হোটেলেও বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে ফুটবলারদের।

১৯ জুন থেকে অংশগ্রহণকারি দলগুলোকে আতিথেয়তা দেবে স্বাগতিক ভারত। তার আগ পর্যন্ত নিজস্ব ব্যবস্থাপনাতেই থাকতে হবে প্রতিটি দলকে। তার অংশ হিসেবে আগে থেকেই হোটেল বুকিং দিয়ে রেখেছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে বিমানবন্দর থেকে হোটেলে গিয়ে রুম পছন্দ হয়নি ফুটবলারদের। বাধ্য হয়ে তাই হোটেল পরিবর্তন করতে হয়েছে তাদের। বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান জানান, ‘ঢাকা থেকে যে ছবি দেখে হোটেল বুক করেছি, এখানে এসে তেমনটা পাইনি। রুমগুলো ছোট। আবার হোটেলের খাওয়াদাওয়া আর পরিবেশও প্রত্যাশিত মানের ছিলো না। সন্ধ্যায় তাই নতুন হোটেলে উঠেছি।’ বাংলাদেশ যে হোটেলে উঠেছে সেখানেই থাকবে ভারত ও কুয়েত উঠবে। বাংলাদেশও এই হোটেলে থাকার আগ্রহের কথা জানিয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে।

বেঙ্গালুরু বিমানবন্দরেও ভোগান্তি পোহাতে হয়েছে ফুটবল দলকে। দলের সঙ্গে থাকা বিদেশিদের সবারই ভারতের ই-ভিসা থাকায় আনুষ্ঠানিকতা সেরে বিমানবন্দর থেকে বেরোতে বেরোতে তিন-চার ঘণ্টা সময় লেগেছে বলে জানান আমের খান। ফ্লাইট দেরিতে আসা ও ইমিগ্রেশন দীর্ঘ সময় লেগে যাওয়া তা ক্লান্তিকরই ছিল দলের জন্য।

২১ জুন ৮ দেশ নিয়ে বেঙ্গালুরুতে শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপ। ২২ জুন লেবাননের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ।