সময়ের জনমাধ্যম

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে মুক্তিযুদ্ধ মঞ্চের সমাবেশ

স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়াতের মানবাধিকার লঙ্ঘন, সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদ জানিয়ে তাদের বিচার দাবি করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার বিকাল ৩টায় রাজধানীর গুলশান-২ গোলচত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে তারা। এসময় সংগঠনটি বিএনপির রাজনীতি স্থায়ীভাবে নিষিদ্ধসহ বিএনপির শাসনামলে হাজার হাজার মানুষ খুন, গুম, ধর্ষণ, বোমা হামলা ও নির্যাতনের বিচারের দাবি জানিয়েছে।

কর্মসূচি থেকে মানবাধিকার লঙ্ঘনের অপরাধে বিএনপির নিবন্ধন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনকে ৭২ ঘন্টার আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন এর সঞ্চালনায় কর্মসূচিতে সভাপতিত্ব করেন আমিনুল ইসলাম বুলবুল। আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ভাস্কর্য শিল্পী রাশা, সংগঠনের ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক, রুবেল হোসেন, কেন্দ্রীয় কমিটির লসহ-সভাপতি মুবিয়া হাসান নিয়াতসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশের সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল অভিযোগ করেন, ‘বিগত ২০১৪ ও ২০১৮ সালে স্বাধীনতা বিএনপি-জামায়াত সমগ্র দেশে আগুন সন্ত্রাস চালিয়ে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তারা বাংলাদেশকে ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল। রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে বিএনপি আবার পুলিশের ওপর বোমা হামলা ও জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে।

সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসার মাধ্যমে গণতন্ত্রের বিজয় হয়েছিল। এই বিজয়ের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করার জন্য সবসময় মাঠে থাকবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।’

সমাবেশ শেষে জাতিসংঘের ঢাকার আবাসিক কার্যালয় অভিমুখে পদযাত্রা করে মুক্তিযুদ্ধ মঞ্চ। পরে পুলিশ পদযাত্রা আটকে দিলে সংগঠনের একটি প্রতিনিধি দল বিএনপি-জামায়াতের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে জাতিসংঘ মহাসচিব বরাবর স্মারকলিপি প্রদান করে। জাতিসংঘের আবাসিক কার্যালয়ের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন গুলশান ডিপ্লোমেটিক জোনের ডিসি রবিউল হাসান।