সময়ের জনমাধ্যম

বিএনপি নেতা চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবি বেরোবি ছাত্রলীগের

রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বেরোবি ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ করেছে। সোমবার (২২ মে) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিবুর রহমান হল থেকে মিছিলটি শুরু হয়ে পার্কের মোড় পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

সমাবেশে ছাত্রলীগ নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে হত্যার হুমকি দেওয়া দেশদ্রোহিতার সামিল। ছাত্রলীগের নেতাকর্মীরা যতদিন রাজপথে আছে ততদিন শেখ হাসিনার দিকে আঙুল তোলার দুঃসাহস যেন কেউ না করে। এই কুলাঙ্গারকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি দিতে হবে। নইলে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ মোতাবেক আমরা গণআন্দোলনে যাব।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উন্নীত করার জন্য কাজ করছেন তখন বাংলাদেশকে পিছিয়ে নেয়ার চেষ্টা করছে বিএনপি জামায়াত। বাঙালি জাতির আশার বাতিঘর শেখ হাসিনাকে হত্যার হুমকির মাধ্যমে বিএনপি-জামায়াত আবারও ১৫ আগস্টের পুনঃরাবৃত্তি করার পরিকল্পনা করার চেষ্টা করছে। পাকিস্তানের ঐ প্রেতাত্মাদের মোকাবেলা করতে বাংলাদেশ ছাত্রলীগই যথেষ্ট বলেও মন্তব্য করেন তিনি।

বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, শেখ হাসিনার প্রশ্নে কোন আপোস নয়। আমরা সকল অপঘাতকে প্রতিহত করতে জানি। আমরা তরুণ সমাজ বিএনপির নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসী পরিকল্পনা রুখে দিতে প্রস্তুত।

এর আগে ১৯ মে সরকারের পদত্যাগ, মামলা ও গণগ্রেফতার বন্ধ, দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।