সময়ের জনমাধ্যম

ফৌজদারি অপরাধে প্রথম আলোর বিচার হওয়া দরকার: বিপ্লব বড়ুয়া

যারা পলিটিক্যালি মোটিভেটেড, দূরভিসন্ধিমূলক ও ষড়যন্ত্রমূলক তথ্য দিয়ে স্বাধীনতা দিবসে বাঙালির ঐক্য নষ্ট করে অস্থিরতা সৃষ্টি করতে চায় তাদের ফৌজদারি মামলায় বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে প্রথম আলোর মিথ্যাচার এবং ষড়যন্ত্রের প্রতিবাদে মহিলা লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশে গণমাধ্যমকে মনিটরিং করার যদি স্বাধীন একটি কমিশন থাকতো তাহলে দেখা যেত প্রথম আলো প্রতিদিন, প্রতি মাস, প্রতি বছর কতটা নির্লজ্জভাবে এবং খুব কৌশলে মিথ্যা,পলিটিক্যালি মোডিভেটেড সংবাদ পরিবেশন করে।

বিপ্লব বড়ুয়া আরও বলেন, ‘দেশের জনগণকে আহ্বান জানাব আপনারা গভীরভাবে উপলব্ধি করে ঐক্যবদ্ধ হবেন, এ ধরনের অন্যায়, এ ধরনের প্রতারণানূলক সংবাদ যারা পরিবেশন করছে তাদের যে রাজনৈতিক উদ্দেশ্য সেটা আপনারা ধরিয়ে দিবেন এবং সতর্ক থাকবেন।’

মানববন্ধনে অংশ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত বলেন, এদেশে ষড়যন্ত্রকারীদের স্বাধীনতা থাকবেনা। তাদেরকে ইচ্ছেমত সবকিছু করতে দেয়া হবে না। তিনি সাম্রাজ্যবাদের এ দেশীয় দালালচক্রের বিরুদ্ধে সতর্ক থাকার জন্য আহ্বান জানান। বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন দেশ পুনর্গঠনের কাজ করে যাচ্ছিলেন তখনও এমন মিথ্যাচার করা হয়েছিল।

আজকের বিক্ষোভ সমাবেশ আরও বক্তব্য দেন আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট তারানা হালিম। তিনি বলেন, প্রথম আলোর সাংবাদিক একটি কোমলমতি শিশুর মধ্যে এই ধারণা প্রতিষ্ঠিত করেছে যে সামান্য অর্থ দিয়ে মিথ্যা কথা বলানো যায়। শিশুটিকে প্রলুব্ধ করার মতো অনৈতিক কাজের জন্য সেই সাংবাদিকের বিচার হওয়া উচিত বলেও মন্তব্য করেন তারানা হালিম।

প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগের সভাপতি ডেইজি সারোয়ার, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলিসহ অন্যান্য নেতৃবৃন্ধ।