সময়ের জনমাধ্যম

জাতির সূর্য সন্তানদের প্রতি রাবি সাংবাদিক সমিতির শ্রদ্ধাঞ্জলি

মহান বিজয় দিবসে জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। শুক্রবার দিবসের প্রথম প্রহরে রাবি শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সমিতির সদস্যরা। পরে এক মিনিট নীরবতা পালন করেন তারা।

শ্রদ্ধা নিবেদনের পর সংগঠনটির সভাপতি নুরুজ্জামান খান বলেন, পাকিস্তানের ২৩ বছর শোষণের পরে আজকের এই দিনে স্বাধীন জাতি হিসেবে আমরা বিজয় অর্জন করি। বিজয়টা আমরা আজকে যতটা আনন্দের সাথে উদযাপন করছি, ৫১ বছর আগে কিন্তু এতটা আনন্দের ছিল না। ৩০ লক্ষ শহিদের আত্মাহুতি ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করি। এইজন্য আমরা সেইসব শহিদ ও মা-বোনদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। 

তিনি আরও বলেন, আমাদের স্বাধীনতার অন্যতম কারণ ছিল একটি অসাম্প্রদায়িক ও মুক্তচিন্তার দেশ গড়া। এই ৫০ বছরে আমরা কী পেয়েছি আমাদের ভাবা দরকার। এখনো আমাদের মধ্যে দল, ধর্ম, বর্ণ নিয়ে সংঘাত ঘটে। আমাদের এই বিষয় নিয়ে মানুষকে সচেতন করতে হবে। পাশাপাশি গণতন্ত্র রক্ষা ও দেশ গড়ার কাজে নিজেদের নিয়োজিত রাখতে হবে।

এ সময় রাবিসাসের সহ-সভাপতি তৌসিফ কাইয়ুম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর লোটাস, সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ, কোষাধ্যক্ষ সাইফুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিপন চন্দ্র রায়, ক্রীড়া সম্পাদক মেহেদী হাসান আকাশ, কার্যনির্বাহী সদস্য আসিফ আজাদ সিয়ামসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।