সময়ের জনমাধ্যম

জার্সির চাহিদা তুঙ্গে, কুলিয়ে উঠতে পারছে না অ্যাডিডাস

‘লিওনেল মেসি’ নামটির যে ভার, সেটি ভালভাবেই টের পাচ্ছে যুক্তরাষ্ট্র। কিছুদিন আগেই যে দেশের ফুটবল লিগ নিয়ে এতো আগ্রহ ছিলো না অধিকাংশেরই, এক লিওনেল মেসির কল্যাণে সেই মেজর লিগ সকার নিয়ে উন্মাদনা তৈরি হয়েছে বিশ্বজুড়ে। সদ্যই ইন্টার মায়ামির হয়ে অভিষেক হয়েছে মাঠের খেলায়। প্রথম ম্যাচে শেষ মুহুর্তে ফ্রী কিক থেকে গোল করে দলকে জিতিয়েছেন, পরের ম্যাচে করেছেন জোড়া ড়োল। তাতে আরো একবার মেসির মেসি ঝড় রূপ নিয়েছে টর্নেডোর।

আন্তর্জাতিক সংবাদমাধ্যগুলো জানিয়েছে, মেসির কারণে ইন্টার মায়ামির জার্সি বিক্রি বেড়েছে ২৫ গুণ। আর এর মধ্যে সবচেয়ে বেশি চাহিদা লিওনেল মেসির জার্সির। আর্জেন্টাইন এই ফুটবলারের জার্সি তৈরি করতে রীতিমতো হিমশিম খাচ্ছে বিশ্বখ্যাত নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস। এ মুহূর্তে দলের অনলাইন শপে মেসির আসল জার্সিগুলো অগ্রিম বিক্রি হচ্ছে ১৬০ ডলারে, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৭ হাজার টাকা। তবে এই জার্সি পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত।

এমএলএসের সব কটি দলের সঙ্গে ১০ বছরের জন্য ৮৩০ মিলিয়ন ডলারের চুক্তি রয়েছে অ্যাডিডাসের। প্রতিষ্ঠানটির বিপণন কর্মকর্তা বিলি লালোর ফক্স স্পোর্টসকে বলেন, ‘ক্লাবটির জার্সি বিক্রি এখন ২৫ গুণ বেড়েছে। আর মেসির ১০ নম্বর জার্সির সব কটি মুহূর্তের মধ্যে বিক্রি হয়ে গেছে। এখনও আমরা পূর্ণ উদ্যমে জার্সি তৈরির কাজ করে যাচ্ছি।’