সময়ের জনমাধ্যম

কুবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে কুবি শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি মো. ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটা হয়।

বুধবার সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসে ছাত্রলীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর কেক কেটে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন নেতাকর্মীরা। 

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী , ছাত্র-উপদেষ্টা ড. হাবিবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ এবং শাখা ছাত্রলীগের হল ও অনুষদের নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন সবুজ বলেন, আমাদের বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ থেকে বছরব্যাপী কর্মসূচি দিয়েছে, আমরা তার ব্যতিক্রম নই। তাই আমরা আজকে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিনটা পালন করেছি। প্রতিষ্ঠাবার্ষিকীর আরও অনেকগুলো কর্মসূচিসহ ক্রমান্বয়ে পালন করব।

ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্ম আওয়ামী লীগের প্রতিষ্ঠারও এক বছর আগে। ১৯৪৮ সালের এইদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা করেন।