সময়ের জনমাধ্যম

নেইমারের পর আল হিলালে বুনু

কাতার বিশ্বকাপে গোল বারের নিচে দুটি বিশস্ত হাতের কারণে প্রশংসিত হয়েছিলেন মরক্কোর গোলকিপার ইয়াসিন বুনু। প্রথম আফ্রিকান দেশ হিসেবে মরক্কোর সেমিফাইনালে ওঠার পথে অন্যতম ভূমিকা ছিল এই গোলকিপারের। শেষ ষোলোয় টাইব্রেকারে স্পেনকে রুখে দেয়ার পর কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারানোর ম্যাচেও সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছিলেন তিনি। সেই পারফর্ম্যান্সের কারণে পরবর্তী সময়ে ইউরোপের বেশ কয়েকটি বড় দলের নজরে আসেন। থিবো কোর্তোয়া আর মানুয়েল নয়্যার চোটে পড়ায় তাকে দলে টানতে চেয়েছিলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। তবে সে প্রস্তাবে সাড়া না দিয়ে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন ৩২ বছর বয়সী বুনু।

গত সপ্তাহে ৯ কোটি ইউরো ট্রান্সফার ফিতে পিএসজি থেকে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে দলে ভিড়িয়ে সাড়া ফেলে দিয়েছে আল হিলাল। স্পেনের সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইএসপিএন জানায়, ২ কোটি ১০ লাখ ইউরোয় সেভিয়া থেকে বুনুকে কিনেছে আল হিলাল। ২০১৯ সালে ৪০ লাখ ইউরোয় জিরোনা থেকে সেভিয়ায় যোগ দিয়েছিলেন বুনু। স্পেনের ক্লাবটির হয়ে দুটি ইউরোপা লিগ জিতেছেন এই মরক্কান গোলরক্ষক। এই টুইট (এক্স) বার্তায় আল হিলাল জানিয়েছে, বৃহস্পতিবার বুনুর সাথে চুক্তি সম্পন্ন করা হয়েছে।

এর আগে, বুনুর জন্য বায়ার্ন মিউনিখ ১ কোটি ২০ লাখ ইউরোর প্রস্তাব দিয়েছিলো। তবে বুনু বেছে নিলেন সৌদি আরবকে। আল হিলালে বুনু সতীর্থ হিসেবে পাচ্ছেন নেইমার, কালিদু কুলিবালি, মিলাঙ্কোভিচ-সাভিচ, ম্যালকম ও রুবেন নেভেসদের। তাঁদের পরবর্তী ম্যাচ আগামীকাল আল ফেইহার বিপক্ষে। এই ম্যাচে নেইমারের সঙ্গে অভিষেক হতে পারে বুনুরও।