সময়ের জনমাধ্যম

এশিয়া কাপের প্রস্তুতি শুরু, নিষিদ্ধ সংবাদমাধ্যম

আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের এশিয়া কাপের প্রস্তুতি। হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পুরোদমে অনুশীলন করবেন এশিয়া কাপের জন্য ঘোষিত ১৭ সদস্যের দল। টুর্নামেন্টটির জন্য নিজেদেরকে পুরোপুরি প্রস্তুত করতে ঘাম ঝড়াবেন ক্রিকেটাররা। লক্ষ্য মাঠের ব্যাট-বলের লড়াই শুরুর আগে নিজেদেরকে ঝাঁলিয়ে নেয়া। আর ক্রিকেটাররা যাতে নিবিড়ভাবে অনুশীলন করতে পারেন, সে কারণে জাতীয় দলের এই ক্যাম্পে সংবাদমাধ্যমের যাতায়াতকে সীমিত রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ দলের এশিয়া কাপ প্রস্তুতি চলবে ২৫ আগস্ট পর্যন্ত। মাঝে তিন দিনের বিশ্রাম পাবেন এশিয়া কাপের দলে থাকা ক্রিকেটাররা। এর মধ্যে চার দিন ক্রিকেটারদের এই অনুশীলন কাভার করতে পারবে না কোনো সংবাদমাধ্যম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, আগামী ১৩, ১৪, ১৬ ও ১৭ আগস্ট বাংলাদেশ দলের অনুশীলন দেখতে কোনো সংবাদমাধ্যম মাঠে প্রবেশ করতে পারবে না।

উল্লেখিত দিনগুলোতে ফটোসাংবাদিক ও ক্যামেরাপারসনরা ১৫ মিনিটের জন্য বাংলাদেশ দলের অনুশীলনের ছবি আর ভিডিও নিতে পারবেন। পাশাপাশি বন্ধ থাকবে মিরপুর স্টেডিয়ামের মিডিয়া সেন্টার ও লাউঞ্জ। জাতীয় দলের প্রস্তুতির স্বার্থে সংবাদমাধ্যমকে নিয়ম মানার অনুরোধ করেছে বিসিবি।

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই আসর। এবারের টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান হলেও, ভারতের আপত্তির কারণে সহ-আয়োজক হিসেবে থাকছে শ্রীলঙ্কা। ২৬ আগস্ট শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের।
গ্রুপপর্বে বাংলাদেশ দুটি ম্যাচ খেলবে দুই দেশে। ৩১ আগষ্ট পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর লাহোরে আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। দুটি ম্যাচের মধ্যে বাংলাদেশ সময় পাবে মাত্র দুদিন।