সময়ের জনমাধ্যম

পিএসজির প্রাক-মৌসুম সফরে নেই এমবাপ্পে

ক্রমেই তিক্ততার পারদ বাড়ছে পিএসজি ও এমবাপ্পের সম্পর্কে। লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যাওয়ার ঘোষণা দেওয়ার পরপরই পিএসজিকে চিঠি দিয়ে এমবাপ্পে জানিয়ে দিয়েছেন, আগামী মৌসুমের পর তিনি আর প্যারিসে থাকতে চান না। সেই চিঠিকে ভালভাবে নেয়নি প্যারিসের ক্লাবটি। এরপরই এমবাপ্পেকে এবারের দলবদলে বিক্রি করার জন্য উঠেপড়ে লেগেছে ক্লাবটি।

পিএসজি এবার তাদের প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলবে এশিয়ায়। পিএসজির সেই জাপান ও দক্ষিণ কোরিয়া সফরের দল থেকে বাদ দেওয়া হয়েছে কিলিয়ান এমবাপ্পেকে। এভাবে এমবাপ্পেকে ছাড়াই পিএসজির প্রাক্‌-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে যাওয়ার বিষয়টি ফরাসি স্ট্রাইকারের দলবদলের গুঞ্জনের পালে বাড়তি বাতাসই দেবে।

এবারের দলবদলে বিক্রি করতে না পারলে আগামী মৌসুমে মুক্ত খেলোয়াড় হয়ে যাবেন এমবাপ্পে। সেক্ষেত্রে তাঁর দলবদল থেকে পিএসজির কোনো আয়ই হবে না। এমবাপ্পে অবশ্য এবারের দলবদলে ক্লাব ছাড়তে চান না। তিনি চাইছেন, চুক্তির মেয়াদ শেষ করে পিএসজি ছাড়বেন। তাহলে যে বিশাল অঙ্কের ‘আনুগত্য’ বোনাস পাবেন ফরাসি স্ট্রাইকার। রিয়ালও আগামী মৌসুমে তাঁকে মুক্ত খেলোয়াড় হিসেবে বিনা ট্রান্সফার ফিতে দলে টানতে।

পাশাপাশি ১৫ জুলাইয়ের মধ্যে এমবাপ্পেকে উত্তর দেওয়ার সময় বেঁধে দিয়েছিল পিএসজি। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে উত্তর দেননি এমবাপ্প। উত্তর না পেয়ে এখন নাকি তাঁকে বিক্রির তালিকায় তুলতে যাচ্ছে ক্লাবটি। গুঞ্জন আছে সৌদি ক্লাব আল হিলালের কাছ থেকে বড় অঙ্কের প্রস্তাব পেয়েছে পিএসজি। তবে এখনই এমবাপ্পে নিজে ইউরোপ ছাড়বেন কি না সেটি একটি বড় প্রশ্ন। এখন দেখার বিষয় দুই পক্ষের এই জটিলতা কোথায় গিয়ে থামে।

Reendex

Must see news