সময়ের জনমাধ্যম

হলের কক্ষে গলায় ফাঁস দিয়ে জাবি শিক্ষার্থীর আত্মহত্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের এক আবাসিক শিক্ষার্থী নিজের কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। মোঃ আরাফাত সিয়াম নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের ছাত্র। তার গ্রামের বাড়ি নীলফামারীর জেলার ডোমার উপজেলায়

মঙ্গলবার সন্ধ্যা সাতটায় মীর মশাররফ হোসেন হলের বি ব্লকের ১১৫ নম্বর কক্ষ থেকে সিয়ামকে উদ্ধার করেন তার বন্ধুরা। সেখান থেকে সিয়ামকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক ধীরেন্দ্র কুমার বিশ্বাস তাকে মৃত ঘোষণা করেন।

ডা. ধীরেন্দ্র  বলেন, সোয়া সাতটার দিকে সিয়ামকে চিকিৎসা কেন্দ্রে আনা হয়। আমরা পরীক্ষা করে দেখি তিনি আগেই মারা গেছেন। আমরা যখন মৃতদেহ পাই তখন দেখেছি রশি গলার মধ্যে গেঁথে আছে, ফাঁস লেগেই তাঁর মৃত্যু হয়েছে।

সিয়ামের হলের সহপাঠী বলেন, দুপুরের আগে সিয়ামের কক্ষের সামনে গিয়ে কয়েকবার ডাকাডাকি করছি। এরপর বিকেলে আবারও ডাকাডাকি করছি কিন্তু কোনো সাড়া পাইনি। পরে সন্ধ্যায় যখন আবার এসে ডাকাডাকি করছি তখন কোনো সাড়া না পেয়ে জানালার গ্লাসের উপরের কাগজ সরিয়ে কক্ষের মধ্যে সিয়ামকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। তখন দরজা ভেঙে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে আসি।