সময়ের জনমাধ্যম

রাবিতে আন্তর্জাতিক পাবলিক হেলথ কনফারেন্স শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক পাবলিক হেলথ কনফারেন্স শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে পরিসংখ্যান বিভাগের  কনফারেন্স রুমে কনফারেন্স শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিসংখ্যান বিভাগ হেলথ রিসার্চ গ্রুপের মেম্বার অধ্যাপক মো: মনিমুল হক। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম ও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এম সাহেদ জামান। 

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান হেলথ রিসার্চ গ্রুপের আহ্বায়ক  অধ্যাপক মো:গোলাম হোসেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রুপান্তর করতে হলে রিসার্চের প্রতি অধিক গুরুত্ব দিতে হবে। বিশেষ করে পাবলিক হেলথ রিসার্চের ক্ষেত্রে এ সমস্ত পাবলিক হেলথ কনফারেন্সের আয়োজন করা খুবই গুরুত্বপূর্ণ।

অধ্যাপক এম সাহেদ জামান বলেন, দেশের সামাজিক, অর্থনৈতিক এবং তাত্বিক দিক দিয়ে বিশেষজ্ঞরা এই সম্মেলনে তাদের মূল্যবান জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করবেন, যা দেশের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

কনফারেন্সে মোট চারটি ইনভাইটেড সেশন, দুটি প্লেনারি সেশন ও ১০টি কন্ট্রিবিউটেড সেশন অনুষ্ঠিত হবে। এতে দেশ-বিদেশের শতাধিক জনস্বাস্থ্যবিদ, চিকিৎসক ও গবেষক অংশগ্রহণ করছেন।