সময়ের জনমাধ্যম

রাজশাহীর ফায়ার সার্ভিস মোড় থেকে কোর্ট পর্যন্ত সড়কবাতি চালু

রাজশাহী মহানগরীর ফায়ার সার্ভিস মোড় থেকে কোর্ট পর্যন্ত সড়কে বিদ্যুৎ সাশ্রয়ী অত্যাধুনিক সড়কবাতি চালু করা হয়েছে। বুধবার রাত আটটায় নগরীর সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে সামনে সড়কবাতিগুলোর আলোকায়নের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর দোয়া ও মোনাজাতে অংশ নেন মেয়র।

পরে মেয়র বলেন, রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়ক আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন করা হয়েছে। এক মাসের মধ্যে তালাইমারী থেকে ভদ্রা স্মৃতি অম্লান হয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর পর্যন্ত সড়কেও আধুনিক সড়কবাতি জ্বলবে। আগামীতে আরও সড়কে আলোকায়ন করা হবে। দিনে ও রাতের রাজশাহী দেখতে হবে আলাদা। রাজশাহীকে দিনে দেখতে এক রকম সুন্দর লাগবে, আর রাতে হবে আলো ঝলমলে।

মেয়র আরও বলেন, ইতোমধ্যে পরিচ্ছন্নতা, প্রশস্ত রাস্তা ও আলোকায়নসহ বিভিন্ন ক্ষেত্রে রাজশাহী দেশে ও দেশের বাইরে সুনাম অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময় এই নগরীর প্রশংসা করেন। এই সুনাম ধরে রেখে রাজশাহীকে আরও সুন্দর করে সাজাতে চাই।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী আশরাফুল হুদা টিটো, রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী প্রকৌশলী ইনজামুল হক, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন, কামাল পারভেজ, মিনহাজুল আবেদিনসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রাজশাহী মহানগরীর ফায়ার সার্ভিস মোড় থেকে কোর্ট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কে বসানো হয়েছে ১৩০টি দৃষ্টিনন্দন সড়কবাতির পিলার। প্রতিটি পিলারে ১৩টি করে বিদ্যুৎ সাশ্রয়ী অত্যাধুনিক এলইডি বাতি রয়েছে।