সময়ের জনমাধ্যম

যে মতলবে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করছেনা ভারত

হাইব্রিড পদ্ধতির এবারের এশিয়া কাপের আসর বসবে শ্রীলঙ্কা ও পাকিস্তানে। ৩০ আগস্ট বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে এই আসরের পর্দা উঠবে। আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান, বাংলাদেশ ও নেপাল। কিন্তু এখনো দল ঘোষণা করেনি ভারত, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

কেন ভারত এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেনি তার কারণ খুঁজেছে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই। তাদের অনুসন্ধান বলছে, এশিয়া কাপের দলে মিডল অর্ডার ব্যাটার কেএল রাহুল ও শ্রেয়াস আয়ারকে রাখা যায় কিনা তা পর্যবেক্ষণ করে দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তারা দু’জন মাঠে ফেরার শেষ পর্যায়ে আছেন। পুরো দমে ব্যাটিং ও ট্রেনিং করছেন। 

ওই দুই ব্যাটারের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারলেই বিসিসিআই-এর প্রধান নির্বাচক অজিত আগারকার দল ঘোষণা করবেন।

বিসিসিআই’র সূত্র বলছে, ‘শ্রীলঙ্কার গরম মাথায় রাখা হচ্ছে। যে কারণে রাহুল-শ্রেয়াসের কোনও অস্বস্তি থাকলে তাদের নেওয়া হবে না। তারা কোনও ম্যাচও খেলেনি। এশিয়া কাপে প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। ফিরেই পাকিস্তানের বিপক্ষে খেলার চাপ নিতে হবে। এসব বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে। তিলক ভার্মা ভবিষ্যতে অবশ্যই ওয়ানডে খেলবে। আমরা তাকে নিয়ে তাড়াহুড়ো করতে চাই না।’ 

অন্যদিকে, আয়োজক শ্রীলঙ্কাও দল ঘোষণা করেনি। দেশটিতে অনুষ্ঠিত হচ্ছে লঙ্কান লিগ। যার ফাইনাল হবে ২০ আগস্ট। আসরটির পারফরম্যান্স মূল্যায়ন করে দল দেবেন লঙ্কান বোর্ড। চলতি সপ্তাহের শেষে লঙ্কান বোর্ড এশিয়া কাপের দল ঘোষণা করতে পারে।

leave a reply