সময়ের জনমাধ্যম

বেরোবিতে প্রতি বিভাগে কমিটি দেবে ছাত্রলীগ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অধীনে ক্যাম্পাসে বিভাগ ভিত্তিক কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে মার্কেটিং বিভাগের নেতাকর্মীদের মাধ্যমে শুরু হলো বিভাগ ভিত্তিক নেতাকর্মীদের জীবনবৃত্তান্ত সংগ্রহের কাজ।
মঙ্গলবার মার্কেটিং বিভাগের কর্মীসভায় পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়।

এদিকে, বিভাগ ভিত্তিক কমিটি গঠন নিয়ে ছাত্রলীগ কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা গেছে। ক্যাম্পাসের স্বাধীনতা স্মারকে ভীড় করছেন পদপ্রত্যাশী নেতাকর্মীরা। নেতাকর্মীদের চাওয়া দৌড়ঝাঁপে নয়, সংগঠনের সব ধরনের পরিস্থিতিতে যারা শক্ত হাতে হাল ধরে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা রাখেন, তারাই নেতৃত্বে আসুক।

জানা গেছে, বিভাগ ভিত্তিক কমিটির নেতৃত্বের ক্ষেত্রে পদপ্রার্থীদের পারিবারিক রাজনৈতিক চেতনা, মেধা ও বিনয়কে গুরুত্ব দেয়া হচ্ছে। এছাড়াও প্রত্যেকের বিভাগ থেকেও প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে নেতাকর্মী নির্বাচন করা হবে।

কমিটিতে পদ পেতে কর্মীদের দুই কপি জীবন বৃত্তান্ত, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, সর্বশেষ অ্যাকাডেমিক সনদের ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, বিশ্বিবদ্যালয়ের একাডেমিক বা হল পরিচয় পত্রের ফটোকপি, সামাজিক, সাংস্কৃতিক বা অন্য কোনও সহশিক্ষা কার্যক্রমে ব্যক্তিগত অর্জন বা সম্পৃক্ততার সমন বা স্বীকৃতি কপি, পরিবারের কেউ রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলে তার প্রত্যয়নপত্র জমা দিতে বলা হয়েছে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বলেন, ‘বেগম রোকেয়া  বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বিনয় ও মেধার সাথে এ সংগঠনকে এগিয়ে নিতে সদা প্রস্তুত। যেকোন বিভাগ বা অনুষদে যেন স্বাধীনতাবিরোধী চক্র মাথা তুলে দাঁড়াতে না পারে সেজন্য আমরা অল্প সময়ের মধ্যেই এ কাজ সম্পন্ন করতে চাই।’

তিনি নেতা কর্মীদের জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড জনগণের কাছে পৌঁছে দেয়ার জন্য নির্দেশ দেন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করতে বলেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, শুধুমাত্র মিছিল মিটিং এর মধ্যেই ছাত্র রাজনীতি সীমাবদ্ধ না রেখে আমরা প্রগতিশীল, শিক্ষার্থীবান্ধব, সাংস্কৃতিক কিংবা বিতার্কিক এবং সাধারণ শিক্ষার্থীদের মাঝে জনপ্রিয়তা অর্জন করতে পারবে এমন নেতৃত্ব নিয়ে আসব।