সময়ের জনমাধ্যম

বিভাজন ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান দুবাই কনসাল জেনারেলের

মুক্তিযুদ্ধবিরোধী এবং স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো ঐক্যবদ্ধ কিন্ত আমাদের মধ্যে অনেক বিভাজন। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। ৫১তম মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে এমন মন্তব্য করেছেন দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। শুক্রবার কনস্যুলেট প্রাঙ্গণে বিজয় দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন তিনি।

এর আগে শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে কনসুলেট প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির শুরু হয়। এ সময় কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী, আমিরাতে বসবাসকারী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ীসহ প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার মাগফিরাত ও বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে দিবসটির দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। এরপর মহান মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

মহান বিজয় দিবসের গুরুত্ব নিয়ে বিশেষ আলোচনা পর্বে অংশ নেন প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা। এসময় অতিথিরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।