সময়ের জনমাধ্যম

আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

উৎসবমুখর পরিবেশে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

সেখানে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত ও দূতাবাসের কর্মকর্তাবৃন্দ,  জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে দূতাবাস মিলনায়তনে মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের উপর প্রামান্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলোয়াতের পর মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংক আমিরাতের সিইও এস এম কামরুজ্জামান, বাংলাদেশ স্কুলের সিনিয়র শিক্ষক এস এম আবু তাহের, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সহ সভাপতি শওকত আকবরসহ কমিউনিটির নেতৃবৃন্দ।

সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর জাতির জনক ও তার পরিবার এবং মুক্তিযুদ্ধে শহিদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ  মুক্তিযুদ্ধের সুফল পেতে শুরু করেছে। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। এই অগ্রযাত্রাকে ধরে রাখতে আমাদের জ্ঞানভিত্তিক সমাজ গড়তে হবে।

পরে জাতির জনক, মুক্তিযুদ্ধের আত্মত্যাগকারী সকল শহিদ, জীবিত ও আহত মুক্তিযোদ্ধা ও দেশের সার্বিক কল্যাণ কামনায় দোয়া করা হয়। 

অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা সমিতিসহ বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ছাড়াও উপস্থিত ছিলেন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সহ সর্বস্তরের প্রবাসীগন। 

অনুষ্ঠানের শেষাংশে বাংলাদেশ মহিলা সমিতির পক্ষ থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।