সময়ের জনমাধ্যম

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের পাশে না থেকে সরকারের দোষ খুঁজে বিএনপি: কাদের

বঙ্গবাজারসহ বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা বিএনপি’র নাশকতা কিনা তদন্ত করে দেখা দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার আজিমপুর কলোনী মাঠে লালবাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবাজারসহ এই সব অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কিনা, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতা করছে কিনা, সেটা আমরা খতিয়ে দেখছি। সেটাও তদন্ত করে দেখা দরকার।

কাদের আরও বলেন, ‘পবিত্র ঈদের প্রস্তুতি লগ্নে বঙ্গবাজারে যে দুঃখজনক, মর্মান্তিক ঘটনা ঘটেছে, যেখানে অনেক মানুষের স্বপ্ন পুড়ে গেছে। অনেক মানুষের অনেক আকাঙ্খার মৃত্যু হয়েছে। বঙ্গবাজার নিম্ন মধ্যবিত্ত সাধারণ মানুষের প্রিয় বাজার, অনেক সাধারণ মানুষ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হবে। অনেকেই তাদের পোশাক কাপড় সস্তা মূল্যে কিনতে পারবে না। সেই দুঃখ, সেই বেদনা অনেক মানুষের মাঝে আছে।’

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে না দাঁড়িয়ে ফখরুল ইসলাম আলমগীর সরকারের উপর দোষ চাপাচ্ছে, সরকারের অবহেলার কারণে নাকি এসব দুর্ঘটনা ঘটছে, যোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে কাদের বলেন,’ ফখরুল সাহেবকে বলতে চাই, দুর্ঘটনা, দুর্ঘটনাই। সড়ক নিয়ে অনেক কথা বলেন। সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২৪ জন মরে গেল, এর মধ্যে ২০ জনই বাংলাদেশের। তাদের জন্য তো কোনো সহানুভূতি বা সেখানে দুর্ঘটনার জন্য কাউকে দায়ী করলেন না।’

কাদের বলেন, বাংলাদেশে এখন এমন বিরোধী দল আছে যারা বজ্রপাতে কারো মৃত্যু হলেও সেটা সরকারের দোষ বলে প্রচার করতে চায়।