সময়ের জনমাধ্যম

বগুড়ার আদালত চত্বর থেকে পালানো চোর ফের গ্রেফতার

বগুড়ায় আদালত চত্বর থেকে পালানো আসামি চঞ্চল ইলিয়াস ওরফে ইমরানকে ফের গ্রেফতার হয়েছে। সোমবার সকাল পৌণে সাতটার দিকে বগুড়া সদরের নওদাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। ৩২ বছর বয়সী চঞ্চল ইলিয়াস ওরফে ইমরান বগুড়া সদরের নওদাপাড়ার জাহাঙ্গীর আলম ওরফে আফজালের ছেলে।

এর আগে রোববার দুপুর আড়াইটার দিকে মোটরসাইকেল চুরির মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চালানের জন্য আনা হলে পুলিশ ভ্যান থেকে হ্যান্ডকাপ খুলে পালিয়ে যায় ইমরান। সারারাত পালিয়ে বেড়ার পর অবশেষে ইমরান গ্রেফতার হয়েছে।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ মো. সাইহান ওলিউল্লাহ জানান, আদালত থেকে পালানোর পরপরই পুলিশের একাধিক টিম ইলিয়াসকে গ্রেফতারে অভিযানে নামে। রোববার দুপুর থেকেই ইলিয়াস বগুড়ার গাবতলী, সদর উপজেলার বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছিল। সর্বশেষ নওদাপাড়ার জঙ্গলে একটি পরিত্যক্ত কারখানায় লুকিয়ে ছিল সে। সেখান থেকে সকালে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, ইলিয়াস পেশাদার চোর। স্থানীয় সোর্সের দেয়া তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। আদালত থেকে পালানোর ঘটনায় রোববার সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। সোমবার দুপুরের পর ওই মামলায় ইমরানকে আদালতে চালান করা হয়। 

পুলিশ জানায়, প্রায় দেড় বছর আগে গাবতলী উপজেলায় একটি মোটরসাইকেল চুরি হয়। সেই মামলায় শনিবার বিকেলে গাবতলীর চকবোচাই এলাকা থেকে ইলিয়াসকে গ্রেফতার করে পুলিশ।

রোববার গাবতলী থানা পুলিশ ইমরানসহ পাঁচ আসামিকে পুলিশ ভ্যানে করে আদালতে হাজির করার জন্য নিয়ে আসা হয়। আসামিদের ভ্যান থেকে বের করার সময় ইলিয়াস কৌশলে হ্যান্ডকাপ খুলে দৌড়ে পালিয়ে যায়।