সময়ের জনমাধ্যম

প্রবাসী কল্যাণে নোয়াখালী পুলিশের হেল্প ডেস্ক চালু


প্রবাসী ও তাদের পরিবারের সুরক্ষা দেওয়ার লক্ষ্যে নোয়াখালীতে ‘প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক’ নামের একটি সেবা ডেস্ক চালু করেছে জেলা পুলিশ। ২৪ ঘন্টা সেবা দেয়ার জন্য একটি হটলাইন নম্বর দেওয়া হয়েছে(০১৩২০১১০৯৩৩)।

মঙ্গলবার বেলা ১১টায় পুলিশ সুপার কার্যালের হলরুমে আইন-শৃঙ্খলা বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের উদ্বোধন করেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

এসময় পুলিশ সুপার বলেন, হেল্প ডেস্কের হটলাইন নম্বর ২৪ ঘন্টা চালু থাকবে। এর মাধ্যমে প্রবাসীদের বিভিন্ন সমস্যা, অভিযোগের আইনানুগ সেবা দেয়া হবে। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট এই টিম নিয়মিত হটলাইন নম্বরটি মনিটরিং করবেন। হেল্প ডেস্ক থেকে প্রবাসী ও তাদের পরিবারকে বিভিন্ন আইনি সহায়তা দেয়া হবে। এছাড়াও প্রবাসীদের নিয়ে একটি হোয়াট্সআপ,  ম্যাসেঞ্জার ও ইমো গ্রুপ খোলা হবে। প্রবাসী ও তাদের স্বজনরা এ ডেস্কের মাধ্যমে তাদের অভাব, অভিযোগ জেলা পুলিশকে জানাতে পারবেন।

পুলিশ সুপার আরও বলেন, লিখিত অভিযোগ ছাড়াও হটলাইনে করা অভিযোগগুলোও পুলিশ খতিয়ে দেখবে এবং সকল ধরনের সহায়তা সেবা প্রত্যাশীদের দেয়া হবে। এ বিষয়ে প্রতি মাসে অন্তত একবার করে গণমাধ্যমকর্মীদের অবহিত করা হবে।

পরে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এসময় জেলার যানজট, কিশোর অপরাধ, মাদক ও ছিনতাই প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী প্রেসক্লাবে সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, আলমগীর ইউসুফ, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশনস) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীমসহ পুলিশের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।