সময়ের জনমাধ্যম

বিবৃতি দেয়া বুদ্ধিজীবীরা বিএনপির এজেন্ডা বাস্তবায়নকারী: কাদের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে দেশের ৪০ জন বুদ্ধিজীবীর দেয়া বিবৃতির সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সকালে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, আগুন সন্ত্রাস বন্ধের আহ্বান না জানিয়ে যারা নির্বাচন নিয়ে কথা বলছেন তারা বিএনপির দালাল। এসব বুদ্ধিজীবী বিএনপির রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়ন করছে।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে দলের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের গ্রেফতার নিয়ে কৃষিমন্ত্রীর দেয়া বক্তব্যে ব্যক্তিগত মতামত বলে দাবি করেন। বলেন, আওয়ামী লীগ কোন দেউলিয়া দল নয়, আওয়ামী লীগ দলীয় নিয়মনীতি ভঙ্গ করে, গণতন্ত্রের প্রতি আওয়ামী লীগের যে কমিটমেন্ট এটা বিনষ্ট করে এ ধরনের উদ্ভট প্রস্তাব বিএনপি বা কাউকে দিবে এটা কখনো সঠিক হতে পারে না। এ ধরনের প্রস্তাব সরকার এবং দল দেয়নি।

ওবায়দুল কাদের বলেন, এবারের নির্বাচনে এ পর্যন্ত ২৭ টি দল নির্বাচনে অংশ নিচ্ছে, প্রার্থী সংখ্যা ১,৮৮৬ জন এবং স্বতন্ত্র প্রার্থী ৩৫৭ জন।

নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি চলছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আগামী ২৭ ডিসেম্বর দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপস্থিতিতে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে।

বিএনপি নেতা মঈন খানের উদ্দেশ্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭ জানুয়ারি সারা বাংলাদেশের দিকে একটু নজর দিয়েন, ভোটকেন্দ্রের দিকে একটু তাকায়েন তাহলে বুঝতে পাররেন সারাদেশের মানুষ ভোট দেয়ার জন্য কতটা উন্মুখ হয়ে আছে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির আন্দোলনকে মানুষ বিশ্বাস করেনা। আগামী ৫ বছরও তারা আন্দোলনের ডাক দিয়ে যাবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।