সময়ের জনমাধ্যম

প্যারিস ছেড়ে কোথায় যাবেন এমবাপ্পে?

এমবাপ্পে পিএসজির সাথে চুক্তির মেয়াদ না বাড়ানোর ঘোষণার পর থেকে শুরু হয়েছে নতুন জল্পনা-কল্পনা। তবে বাজারদর হিসেবে এমবাপ্পেকে চাইলেই তো আর যেকোনো ক্লাব তাঁকে কিনতে পারবে না। পিএসজির সাথে সবশেষ চুক্তি নবায়নের আগে তার পিছু নিয়েছিলো রিয়াল মাদ্রিদ। তবে অবিশ্বাস্য অঙ্কের অর্থ ও নানা চমকপ্রদ শর্ত দিয়ে নিজেদের সেরা তারকাকে ধরে রাখে প্যারিস সেইন্ট জার্মেইন।

এবারো রিয়ালকে জড়িয়ে নানা আলোচনা শোনা যাচ্ছে। রিয়ালের সাথে ১৪ বছরের সম্পর্ক শেষে ক্লাব ছেড়েছেন করিম বেনজেমা। ফলে আক্রমণভাগে তার অভাব পূরণে এমবাপ্পে হতে পারেন আদর্শ বিকল্প। তবে এরই মধ্যে স্প্যানিশ ক্লাবটি জানিয়ে দিয়েছে তেমনটি হতে হলে আগে পিএসজি বা এমবাপ্পের কাছ থেকেই প্রস্তাব আসতে হবে। পূর্বের তিক্ত অভিজ্ঞতার কারণেই এমন সিদ্ধান্ত স্প্যানিশ জায়ান্টদের।

রিয়াল ছাড়াও এই আলোচনায় আছে বেশ কয়েকটি বড় ক্লাব। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার সিটি, লিভারপুল, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসল ইউনাইটেডের নাম আসছে ঘুরেফিরে। সদ্য সমাপ্ত মৌসুমে ‘ট্রেবল’জয়ী সিটির আক্রমণভাগে আর্লিং হলান্ড থাকায় এমবাপ্পের পিছু তাদের না ছোটার সম্ভাবনাই বেশি। আবার লিভারপুল একজন স্ট্রাইকারের জন্য এই পরিমাণ অর্থ খরচ করবে কি না সে প্রশ্ন থেকেই যায়।

এমবাপ্পেকে কেনার লড়াইয়ে চেলসিরও মাঠে নামার কথা শোনা যাচ্ছে। গত মৌসুমটা দুঃস্বপ্নের মতো কেটেছে চেলসির। মরিসিও পচেত্তিনোর অধীনে ঘুরে দাড়ানোর স্বপ্ন দেখছে স্টামফোর্ড ব্রীজের দলটি। পিএসজিতে তার অধীনেও খেলেছেন এমবাপ্পে। ফলে চেলসি এমবাপ্পের পেছনে ছুটলে খুব একটা অবাক হওয়ার কিছু হবে না। তবে চেলসি মাঠে নামলে চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে বাকি দলগুলোর।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, এমবাপ্পেকে দলে ভেড়াতে চায় ম্যানচেস্টার ইউনাইটেডও। এরই মধ্যে রেড ডেভিলসদের মালিকানা বদল হওয়ার খবর পাওয়া গেছে। কাতারি ধনকুবের শেখ জসিমের ইউনাইটেডের মালিকানা কিনে নেয়ার বিষয়টি সত্য হলে, নতুন মালিকের প্রথম লক্ষ্য হতে পারে এমবাপ্পেকে দলে নিয়ে আসা।