সময়ের জনমাধ্যম

পিটার হাসের এত দৌড়াদৌড়ি ভালো না: কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, আমেরিকার রাষ্ট্রদূত পিটার হাসের এত দৌড়াদৌড়ি ভালো না। এটা তার দেশের ইলেকশন না, ইলেকশন আমাদের দেশের।

শুক্রবার ( ১৭ নভেম্বর) বেলা ১১টায় মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার মাজারে শ্রদ্ধা জানানোর পর বঙ্গবীর সিদ্দিকী এসব কথা বলেন।

এসম তিনি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে উদ্দেশ্য করে বলেন, তিনি তিনটা দলকে চিঠি দিয়েছেন সংলাপের জন্য। বাংলাদেশে আর মানুষ নাই? বাংলাদেশে আর দল নাই? তিনিই তো তিনটি দলকে চিঠি দিয়ে দেশকে বিভক্ত করেছেন। এটাই তো তার গর্হিত অন্যায়। এজন্য তো তার শাস্তি পাওয়া উচিত, স্যাংশন পাওয়া উচিত বাংলাদেশের জনগণের পক্ষ থেকে।

তিনি বলেন, আমাদের ছোট দেশ বলে গরীব মানুষের সুন্দরী বউয়ের মতো যে যা খুশি তাই করবে এটা হতে পারে না, এটা চলতেই পারে না। এই তিনটি দলকে চিঠি দিয়ে অন্যায় করেছে তাই তাকে দেশের সংবিধান অনুযায়ী আইনের আওতায় আনা যেতে পারে।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে উদ্দেশ্যে করে তিনি বলেন, আমরা আমেরিকায় বাস করি না, বাংলাদেশে বাস করি। আমেরিকা স্যাংশন দিবে এই ভয়ে আমরা বিয়ে করব না, বউ তালাক দিব, মেয়ের বিয়ে হবে না, ছেলের বিয়ে করাব এটা চিন্তা ভাবনা করা উচিত না। এটা জাতীয় পার্টির জিএম কাদের জীবনের একটি শ্রেষ্ঠ ভুল কথা বলেছেন বলে তিনি উল্লেখ করেন।

আমেরিকার সমর্থন নেওয়া বিএনপিকে মুসলমানের ভোট দেওয়া উচিত না। ইসরায়েল যেভাবে গাজার উপর অত্যাচার করছে, মুসলমানদের হত্যা করছে, বৃদ্ধ, শিশুকে হত্যা করছে এই অবস্থায় আমেরিকাকে একটু ছাড় দেওয়া উচিত না।  মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ রাখায় তীব্র নিন্দা ও সমালোচনা করেন বঙ্গবীর। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা।