সময়ের জনমাধ্যম

পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য আয়োজনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে  প্রশাসনিক ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। এটি  ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মারক ম্যুরাল ‘জনক জ্যােতির্ময়ে’ এসে শেষ হয়। এ সময়  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ একাধিক বিভাগ, দপ্তর ও বিভিন্ন সংগঠন। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সকাল ৯.৩০-১০.৩০ মিনিট পর্যন্ত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ১০.৪৫-১১.১৫  মিনিট পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে জন্মবার্ষিকীর কেক কাটা হয়। 

পরে বেলা ১১.২০ মিনিটে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠান শেষে বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।