সময়ের জনমাধ্যম

নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনায় নতুন ঘি জাভির

দলবদলের মৌসুম মানেই নানা ঘটনার উথান। বিশেষ করে, তারকা ফুটবলারদের জন্য তা তো রীতিমতো এলাহি কাণ্ডের রূপ নেয়। সকালে এক খবর তো বিকেলে শোনা যায় অন্য খবর। আর তার সাথে তো নানা জল্পনা-কল্পনা চলতেই থাকে। তেমনই এক বিষয়ে পরিণত হয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের বার্সেলোনায় ফেরার বিষয়টি।

ফুটবলে দলবদলের বাজারে শেষ কথা বলে কিছু নেই। চূড়ান্ত সিদ্ধান্ত না আসার আগ পর্যন্ত বাতাস মোড় নিতে পারে যেকোনো দিকে। নেইমারের পিএসজির ছাড়ার গুঞ্জন নতুন নয়, তবে চলতি মৌসুম শেষে সেটির সম্ভাবনা বেশ বেড়েছে। এরই মধ্যে দল ছাড়তে চাওয়ার কথা ক্লাবকে জানিয়েও দিয়েছেন নেইমার। তাতে আরো একবার তার পুরনো ক্লাব বার্সায় ফেরার বিষয়টি আলোচনায়।

লিওনেল মেসিকে দলে নিতে ব্যর্থ হওয়ার পর নেইমারের দিকে হাত বাড়ানোর গুঞ্জন ছিলো বার্সার। তবে কোচ জাভি হার্নান্দেজ সে গুঞ্জন উড়িয়ে দেন। এরপর উসমান দেম্বেলের দলবদলের সময় ধারে নেইমারকে বার্সায় পাঠানোর প্রস্তাব দিয়েছিলো পিএসজি। তবে সেটিতেও সাড়া দেননি জাভি। এবার সেই জাভির কণ্ঠেই শোনা যাচ্ছে ভিন্ন সুর। এত দিন ধরে ‘না’ বলে আসা জাভি এবার আর সরাসরি না বলেননি। বরং শেষ পর্যন্ত পরিস্থিতি দেখতে চান কাতালান ক্লাবটির কোচ।

হোয়ান গাম্পার ট্রফিতে টটেনহামকে হারানোর পর সংবাদ সম্মলনে নেইমারের দলবদল নিয়ে কথা বলেছেন জাভি। তিনি বলেন, ‘নেইমার বিষয়েএখনই আমি নিশ্চিত করে কিছুই বলতে পারছি না। গত বছর আমি অন্য একটি দলের একজন খেলোয়াড়ের নাম বলেছিলাম এবং তারা রাগ করেছিল। তাই এখন দলবদলের বাজার শেষ হওয়ার আগপর্যন্ত আমরা কী ঘটছে তা দেখতে চাই।’