সময়ের জনমাধ্যম

নির্বাচন পর্যন্ত প্রতিদিন মাঠে থাকবে আওয়ামী লীগ: কাদের

শেখ হাসিনার আমলে সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, সরকার এখন অগ্রাধিকার ভিত্তিতে অবকাঠামোগত উন্নয়ন এবং বিশৃঙ্খলাকে নিয়ন্ত্রণে কাজ করছে। শৃঙ্খলা না থাকলে জনগণ উন্নয়নের সুফল পাবেনা বলেও মন্তব্য করেন মন্ত্রী।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মৎস ভবন মোড়ে সড়ক নিরাপত্তা সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এই কার্যক্রম আয়োজন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ। (বিআরটিএ)

ওবায়দুল কাদের আরও বলেন, ইজিবাইকগুলো নীতিমালার মধ্যে নিয়ে আসার জন্য কাজ শেষ পর্যায়ে রয়েছে। মেট্রোরেলের পিলারে যারা পোস্টার লাগিয়েছে তারা নিজ দায়িত্বে সেগুলো না সরালে ব্যবস্থা নেয়া হবে। সড়কে নিরাপত্তা সবাই চায়, ফলে সবাইকেই এগিয়ে আসতে হবে। এজন্য জনগনের সচেতনতা প্রয়োজন বলে উল্লেখ করেন মন্ত্রী।

বায়ুদূষণে বাংলাদেশের অবস্থান অবশ্যই লজ্জার বলে মন্তব্য করেন সেতু মন্ত্রী। বলেন এসব মানুষেরই সৃষ্টি। এগুলো প্রতিরোধের জন্য যেসব ব্যবস্থা নেয়া হয় সেগুলো খুবই বাজে।

এসময় সমকালীন রাজনীতি নিয়েও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। জানান, নির্বাচন পর্যন্ত প্রতিদিন আমাদের কর্মসূচি আছে। ইউনিয়ন পর্যায়ে যে কর্মসূচি তা পাল্টাপাল্টি কোনো কর্মসূচি নয়। জনগণের জানমাল রক্ষা করা আমাদের কর্তৃব্য। তাই নির্বাচনের আগে আমাদের দলীয় কর্মসূচি থাকবে।

নতুন রাষ্ট্রপতি কে হবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না। আজকের সংসদীয় বৈঠকে এটা এজেন্ডা আকারে আসতে পারে। আজকে সবকিছু হয়ে যাবে এমন নয়। ১৯ তারিখ নির্বাচন, তার আগে এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি যে সিদ্ধান্ত নেবেন সেটিই বাস্তবায়ন করা হবে।