সময়ের জনমাধ্যম

নানা আয়োজনে কুবিতে বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) র‍্যালি শুরুর আগে পায়রা ও বেলুন উড়িয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল সোয়া ১০টায় প্রশাসন ভবনের সামনে  থেকে বিজয় র‍্যালি শুরু হয়ে শহিদ মিনারে গিয়ে শেষ হয়।

শহিদ মিনারে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী।  এরপর কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানেও বিভিন্ন বিভাগ, সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেছে।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন শহিদের স্মরণ করে ও বিজয় দিবসের তাৎপর্যতা নিয়ে নিয়ে বক্তব্য রাখেন।

বিজয় দিবস উপলক্ষ্যে দুপুরে বিশ্ববিদ্যালয়ে ৫টি  আবাসিক হলে উন্নত খাবারের আয়োজন করা হয়। এছাড়াও বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।