সময়ের জনমাধ্যম

নওগাঁয় সাংবাদিকের বাড়ির প্রাচীর ভাঙচুর, থানায় অভিযোগ

নওগাঁর নজিপুর পৌর এলাকায় এক সাংবাদিকের বাড়ির প্রাচীর ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। এ ঘটনায় সাংবাদিক আবু শাহরিয়ার সিদ্দিকী শান্ত নজিপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। শাহরিয়ার শান্ত নজিপুর প্রেসক্লাবের একজন সক্রিয় সদস্য। এ বিষয়ে নজিপুর প্রেসক্লাব এক বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে সুষ্ঠু বিচার দাবি করেছে। 

আবু শাহরিয়ার জানান, পৌর এলাকার বাসস্ট্যান্ড সংলগ্ন ওয়াল্টন প্লাজার পেছনে তাদের বাড়ি। রোববার তিনিসহ তার বাবা-মা বাড়ির বাইরে ছিলেন। সন্ধ্যা ৭:৪০ মিনিটে তাদের বাড়ির এক ভাড়াটিয়ারা তাকে ফোন করে জানান প্রতিবেশী বাড়িওয়ালা রহিমা খাতুন (৪৮) লোকজন এনে তাদের বাড়ির প্রাচীর ভাঙচুর করছে। খবর পেয়ে তিনি বাড়িতে গিয়ে দেখেন তার বাড়ির সীমানা প্রাচীরের ইটগুলো ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে।  

মুহূর্ত নিউজকে তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ ওই প্রতিবেশীর সাথে বাসার পার্শ্ববর্তী গলি নিয়ে ঝামেলা চলছে। বিষয়টি পৌরসভায় বিচারাধীন আছে।

তিনি বলেন, ‘পৌরসভা এখনো কোনও রায় দেয়নি, অথচ এরই মধ্যে বাড়িতে কেউ নেই দেখে লোকজন লাগিয়ে আমাদের প্রাচীর ভেঙে দিয়েছে। এতে আমাদের বড় ক্ষতি হয়ে গেলো। আমি বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার চাই।’

পত্নীতলা থানা পুলিশ অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে। তবে স্থানীয় মেয়র রেজাউল করিম চৌধুরীকে তার কার্যালয়ে না পেয়ে একাধিকবার ফোনে কথা বলার চেষ্টা করেও পাওয়া যায়নি।

পৌরবাসী অভিযোগ করেছেন, নজিপুর পৌর এলাকার বাসা-বাড়ির কোনও জটিলতায় কোনদিনও মেয়রকে পাওয়া যায়না। টানা দুইবার ক্ষমতায় থাকা এই মেয়র তার পৌর এলাকার সব ধরনের বিচার-সালিস এড়িয়ে চলেন বলেও জানান পৌর এলাকার বাসিন্দারা।