সময়ের জনমাধ্যম

ডালাসের বিপক্ষে দারুণ প্রত্যাবর্তন মায়ামির, জোড়া গোল মেসির

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে জাদু দেখিয়েই চলেছেন লিওনেল মেসি। তার নৈপুর্ন্যে ইন্টার মায়ামিরও ধরে রেখেছে তাদের জয়ের ধারা। লিগস কাপের ম্যাচে এবার প্রতিপক্ষ এফসি ডালাসকে তাদের ঘরের মাঠে চলতি মৌসুমে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে ইন্টার মায়ামি। অথচ এই দলটি গত মৌসুম শেষ করেছে পয়েন্ট টেবিলের তলানির দিকে থেকে।

ডালাসের টয়োটা স্টেডিয়ামে ম্যাচটি ছিল ইন্টার মায়ামির জার্সিতে মেসির প্রথম অ্যাওয়ে ম্যাচ। আগের ৩ ম্যাচে ৫ গোল করা আর্জেন্টাইন তারকা প্রতিপক্ষের মাঠে গোল পেয়েছেন শুরুতেই। ম্যাচের ৬ মিনিটেই বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শটে বল জালে জড়ান মেসি। মায়ামিতে এটিই তাঁর দ্রুততম গোল।

তবে মায়ামি আগে গোল পেলেও ২-১ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় ডালাস। ৩৭ মিনিটে ফাকুন্দো কুইগনোন ও ৪৫ মিনিটে তানজানিয়ার বার্নার্ড কামুনগোর গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে স্বাগতিকরা। বিরতির পর টানা আক্রমণে মায়ামির রক্ষণভাগে ভীতি ছড়াতে থাকে দলটি। ৬৩ মিনিটে ডালাসের হয়ে তৃতীয় গোল করেন ২১ বছর বয়সী আর্জেন্টাইন উইঙ্গার আলান ভালেসকো।

৬৫ মিনিটে মায়ামির বেঞ্জামিন ক্রিমাশ্চির গোলে মায়ামি ব্যবধান কমালেও রবার্ট টেলরের আত্নঘাতী গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় ডালাস। তবে শেষ ৩০ মিনিটে একাই ম্যাচের গতিপথ পাল্টে দেন লিওনেল মেসি। সতীর্থকে দিয়ে একটি গোল করানোর পাশাপাশি ৮৫ মিনিটে ফ্রি-কিক থেকে সরাসরি বল জালে জড়ান মেসি। তাতে নির্দিষ্ট সময়ে ৪-৪ এ ম্যাচটি শেষ হয় ফল নির্ধারণের জন্য খেলা গড়ায় টাইব্রেকে।

টাইব্রেকে ৫-৪ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল। এই জয়ে লিগস কাপের শেষ আটে উঠে গেছে ইন্টার মায়ামি।