সময়ের জনমাধ্যম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বাঁধনের নতুন নেতৃত্ব

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিতে ইতিহাস বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী মোঃ মুজতাহিদ হোসেন সভাপতি ও একই ব্যাচের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের মোঃ শফিকুল ইসলাম সানিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। এছাড়াও নতুন কমিটির কাছে সংগঠনের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

রোববার সন্ধ্যা ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বার্ষিক সাধারণ সভা, দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাঁধনের বিশ্ববিদ্যালয় শাখার সদ্য বিদায়ী সভাপতি শাকিল আহমেদ নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, কেন্দ্রীয় প্রতিনিধি মাহবুবার রহমান রিমন ও মোজাম্মেল হক সাকিব, সহ-সভাপতি মিনকিস নাহার তামান্না, ও রাবেয়া জাহান ইমা, সহ-সাধারণ সম্পাদক মোঃ শামীম হাসান, সাংগঠনিক সম্পাদক শাহরিয়া ইসলাম অপি, সহ-সাংগঠনিক সম্পাদক সাবিনা ইয়ামিন জুই, কোষাধ্যক্ষ প্রণব সরকার হরি, দপ্তর সম্পাদক তাসনিমা আক্তার তাহসিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাজিদ শিকদার শাওন এবং তথ্য ও শিক্ষা বিষয়ক সম্পাদক আসমা আক্তার সাথী। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন অনুরাধা বড়াইক ও শ্রুতি মল্লিক। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আলমগীর কবীর, প্রক্টর আ.স.ম. ফিরোজ-উল-হাসান, বাঁধনের উপদেষ্টা অধ্যাপক কবিরুল বাশার ও সুব্রত বণিক। এর আগে, বার্ষিক সাধারণ সভায় বিদায়ী কমিটি গত বছরের বার্ষিক বিবরণী এবং বিভিন্ন অর্জন তুলে ধরা হয়। শেষে ছিল সাংস্কৃতিক পরিবেশনা।

২০২২ সালের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক রিপোর্টে দেখা যায় এ বছর তাদের রক্ত সংগ্রহের পরিমাণ ছিল ২,৬৭৪ ব্যাগ। এর মধ্যে, নতুন ডোনার ছিলেন ৫৯৬ জন।