সময়ের জনমাধ্যম

অনুশীলনে তামিম, দেড় মাস পর করলেন ব্যাটিং

তামিম ইকবাল জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে। সেই সিরিজের প্রথম ওয়ানডের পর আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে একদিন পরই অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম। এরপর থেকে ছিলেন ছুটিতে। কোমরের চোট কাটিয়ে আসন্ন এশিয়া কাপ দিয়ে দলে ফেরার কথা ছিলো তার। তবে চোট থেকে পুরোপুরি সেড়ে না ওঠায় খেলা হচ্ছে না এশিয়া কাপও। আশার খবর হচ্ছে, দীর্ঘদিন পর আবার ব্যাটিংয়ে ফিরেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রায় ১৫ মিনিটের মতো থ্রোয়ারের ছোড়া বলে ব্যাট করেছেন তামিম ইকবাল। কোমরের চোটের চিকিৎসার জন্য গিয়েছিলেন লন্ডনে। গত ৩১ জুলাই চিকিৎসা শেষে দেশে ফেরার কয়েক দিন পরই তামিমের পুনর্বাসনপ্রক্রিয়া শুরু হয়। যার অংশ হিসেবে ৯ আগস্ট থেকে জিম ও ফিটনেসের কাজ শুরু করেছেন। এর মধ্যে ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান তামিম।

তবে নেটে খুব একটা স্বচ্ছন্দ্যে ছিলেন না তামিম। ব্যাটিং অনুশীলনের অধিকাংশ সময়টাতে ফ্রন্ট ফুট ও ব্যাক ফুটে খেলেছেন এই দেশসেরা ব্যাটার। এরপর স্টেডিয়ামের মূল মাঠে কিছুক্ষণ ফিটনেস নিয়ে কাজ করেন। এ সময় তামিমের সঙ্গে ছিলেন নতুন দায়িত্ব পাওয়া বিসিবির পুনর্বাসন কেন্দ্রের প্রধান ফিজিও কিয়েরন থমস। ছিলেন বিসিবির আরেক ফিজিও বায়েজিদ ইসলামও।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। সেই সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরবেন তামিম। তার আগেই নিজেকে প্রস্তুত করে নিতে চাইবেন সদ্য সাবেক এই অধিনায়ক। চোটের পরিস্থিতি বুঝে নিতে আজ অল্প সময় ব্যাটিং করলেও, সময়ের সাথে সাথে সে পরিধি বাড়বে- তামিম ভক্তদের প্রত্যাশা তো এমনই।

2 Comments

  • 🎁 Get free iPhone 15: https://www.orthopaedicum-lich.de/upload/go.php 🎁 hs=6f5beaaaf94f4123235b28322a13bcf9* says:

    76v8r1

  • l1i9oc

leave a reply