সময়ের জনমাধ্যম

জনগণ নয়, খালেদা-তারেকের জন্য বিএনপি’র রাজনীতি: আমিন

বিএনপি কখনোই সাধারণ মানুষের অধিকারের জন্য রাজনীতি করেনি বলে দাবি করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন। শনিবার বিকেলে বনানীতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি একথা বলেন।

আমিনুল আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সব সময় ক্ষমতার অপব্যবহার করেছে। জনগণের অর্থ লুট করে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দলটির নেতারা সবসময়ই খালেদা জিয়া এবং তারেক রহমান ইস্যুতে রাজনীতি করে সময় পার করেছে। এর ফলে বিএনপি এবং তাদের দলের নেতারা কখনোই জনগণের অধিকার আদায়ের জন্য রাজনীতি করতে সময় পায়নি।

চলমান দ্রব্যমূল্যের ইস্যুতে তিনি বলেন, এর পিছনে সরকারের কোন হাত নেই। একদিকে মহামারি করোনার সংকট কাটিয়ে উঠতে না উঠতেই বড় দুই দেশের যুদ্ধ চলমান রয়েছে। যার প্রভাব বিশ্বে প্রায় সকল দেশে অর্থনীতিতে পড়েছে।

আওয়ামী লীগ সরকার সংকট কাটি উঠার আপ্রাণ চেষ্টা করছে উল্লেখ করে আমিনুল ইসলাম আমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই মানুষের জন্য রাজনীতি করেন। মানুষের সংকটের কথা ভেবে প্রায় এক কোটি পরিবারকে টিসিবি’র মাধ্যমে খাদ্য সহায়তা দিচ্ছেন। তাই দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের পক্ষে রয়েছে। কিন্তু বিএনপি জনগণের অধিকার আদায়ে ব্যর্থ হয়েছে। তাদের আন্দোলনের সঙ্গে জনগণের কোনও সম্পৃক্ততা নেই, তাই তাদের আন্দোলনেও জনগণ সাড়া দেয় না।