সময়ের জনমাধ্যম

গাজীপুরে শিল্পোদ্যোক্তাদের নিয়ে ব্র্যাকের কর্মশালা

গাজীপুরের টঙ্গীতে ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের নিয়ে কর্মশালা করেছে ব্র্যাক। বৃহস্পতিবার সকালে ব্র্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচি ‘বিল্ড ব্যাক বেটার এন্ড ফিনান্সিয়াল এডুকেশন’ প্রকল্পের আওতায় কর্মশালার আয়োজন করা হয়। এতে ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের উন্নয়ন ও ফিনান্সিয়াল এডুকেশন প্রদানের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধি, ব্যবসা ও ঋণ ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা করা হয়। কর্মশালায় গাজীপুর জেলার টঙ্গী ও সদর এলাকার ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের উদ্যোক্তারা অংশ নেন।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের গাজীপুর জেলার ডিজিএম। সভাপতিত্ব করেন ব্র‍্যাকের জেলা সমন্বয়ক আবু জাফর। এতে আরও উপস্থিত ছিলেন ব্র‍্যাকের দক্ষতা উন্নয়ন কর্মসূচির এরিয়া ম্যানেজার রতন কুমার দাস, মাইক্রফিন্যান্স শাখার নুর মোহাম্মাদসহ প্রকল্পের সাথে সম্পৃক্ত ফিল্ড টেকনিক্যাল অফিসার আরজুমা ইসলাম মিতালী, আল ইসলাম শান্ত, ইফাত জাহান লোপা, সুফল কুমার বিশ্বাস, চন্দ্রা চক্রবর্তী, ব্রাঞ্চ একাউন্ট অফিসার আব্দুল মোমিন প্রমুখ।

এই কর্মশালায় পরিচিতি পর্ব, স্বাগত বক্তব্য, প্রকল্প বিষয়ক উম্মুক্ত আলোচনা ও মতবিনিময় করা হয়। আয়োজকরা জানান, কর্মশালার আলোচনা লক্ষ্য অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এটি ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের ক্ষমতায়ন ও টেকসই অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।