সময়ের জনমাধ্যম

গুন্দোয়ানকে নিয়ে বিতর্ক সৃষ্টি করলো সিটি

ম্যানচেস্টার সিটির হয়ে সদ্যই ট্রেবল জিতেছেন ইলকায় গুন্দোয়ান। ইউরোপিয়ান ট্রেবল জয়ী দলটির অধিনায়কও ছিলেন তিনি। এই মৌসুমেই ম্যানসিটির সাথে চুক্তি শেষ হয়েছে এই জার্মান মিডফিল্ডারের। গুঞ্জন ছিল ম্যানসিটি ছাড়ছেন গুন্দোয়ান। যোগ দেবেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলো বলছে, দুই পক্ষের মধ্যে চুক্তিপ্রক্রিয়াও প্রায় শেষ হয়ে এসেছে।

যেকোনো মুহূর্তে গুন্দোয়ানকে দুই বছরের জন্য চুক্তির ঘোষণা দেবে বার্সেলোনা। দলবদলের বাজারের নির্ভরযোগ্য সূত্র ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানাও সে খবর দিয়েছিলেন। এরই মাঝে গুন্দোয়ানকে নিয়ে বিতর্ক সৃষ্টি করলো ম্যানচেস্টার সিটি।

সিটির নতুন মৌসুমের জার্সিতে গুন্দোয়ানের একটি ছবি পোস্ট করে টুইটারে। গুন্দোয়ানের যখনে বার্সায় যাওয়া নিশ্চিত ধরে নেওয়া হচ্ছে, তখন এ ধরনের পোস্ট দেখে দ্বিধায় পড়েন বার্সেলোনার সমর্থকেরা। পরে অবশ্য দ্রুত নিজেদের সেই পোস্ট সরিয়েও নেয় ইংলিশ ক্লাবটি।

ম্যানচেস্টার সিটির গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন এই জার্মান। ২০১৬ সালে পেপ গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর তাঁকে বরুসিয়া ডর্টমুন্ড থেকে এনেছিলেন। যদিও শুরুর দিকে চোট-টোট মিলিয়ে খুব সফল ছিলেন না, কিন্তু ধীরে ধীরে দলের অবিচ্ছেদ্য অঙ্গে পরিণত হয়েছিলেন। পাঁচটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ সিটির হয়ে ১৪টি ট্রফি জিতেছেন তিনি। সিটির জার্সিতে ৩০০ ম্যাচে ৬০টি গোল এসেছে তার পা থেকে।

সিটির এমন বিভ্রান্তিকর পোস্ট দেখে বিরক্তি প্রকাশ করেছেন বার্সেলোনার সমর্থকরা। এর আগে গার্দিওলা গুন্দোয়ানকে ধরে রাখার আশার কথা বললেও সিটি কিন্তু তাঁকে ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকায় রাখে। যদিও এ বিষয়ে ক্লাবটি আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। তবে সিটি কিছু না বললেও পরিস্থিতি ও সমীকরণ গুন্দোয়ানের বার্সায় যাওয়াটা সময়ের ব্যবধান মাত্র।

Reendex

Must see news