সময়ের জনমাধ্যম

ইবিতে জিয়া হলের প্রভোস্টকে ‘মৃত’ ঘোষণা করে পোস্টারিং

হলে প্রভোস্ট নিয়মিত না আসায় শিক্ষার্থীরা সময়মত তাদের কাজ করতে পারেন না। এমন অভিযোগে প্রভোস্টের কার্যালয়ে তালা দিয়ে দরজায় তার মৃত্যু সংবাদ সম্বলিত পোস্টার সাঁটিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

রোববার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের শিক্ষার্থীরা এই কাণ্ড ঘটিয়েছেন। হল প্রভোস্ট অধ্যাপক ড. মনজুরুল হককে নিয়ে তারা লিখেছেন, ‘প্রভোস্ট স্যারের অকাল মৃত্যতে আমরা জিয়া হলবাসী গভীরভাবে শোকাহত।’ এমন একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য হল প্রভোস্টের স্বাক্ষর নিতে আসলে হলের সহযোগী রেজিস্ট্রার শাহ মো. মিজানুর রহমান প্রভোস্টের
স্বাক্ষর এনে দেওয়ার কথা বলে পিয়নের মাধ্যমে রশিদ ছাড়াই একশো টাকা করে নেন প্রত্যেকের কাছে। পরে বিষয়টি জানতে পেরে হলের আবাসিক শিক্ষার্থীরা সহযোগী রেজিস্ট্রার শাহ মো. মিজানুর রহমানকে জেরা করলে তিনি টাকা নেওয়ার কথা স্বীকার করেন। এসময় প্রভোস্টের সাথে যোগাযোগ করতে না পেরে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে হলের কর্মকর্তাদের প্রভোস্ট কার্যালয়ে তালা বদ্ধ করে রাখেন।

এছাড়াও শিক্ষার্থীরা হল প্রভোস্ট অধ্যাপক ড. মনজুরুল হক নিয়মিত হলে আসেন না বলে অভিযোগ করেন। তারা জানান, হলে প্রতিদিনই কোন না কোন সমস্যা দেখা দেয় কিন্তু অনেকবার অভিযোগ দেওয়ার পরও তিনি কোনও সমস্যা সমাধানের উদ্যোগ নেননি।

এ বিষয়ে প্রভোস্ট অধ্যাপক ড. মনজুরুল হক বলেন, ‘হল চার্জের বাইরে কোন টাকা পয়সা নেয়ার সুযোগ নেই। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে কারণ দর্শানোর নোটিশ দেয়ার নির্দেশ দিয়েছি।’

উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, কোন কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে অনৈতিকভাবে টাকা নেয়ার অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। এসময় তিনি শিক্ষার্থীদের রশিদ ছাড়া কাউকে টাকা না দেয়ার পরামর্শ দেন।