সময়ের জনমাধ্যম

ইবিতে গুচ্ছভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২২-২৩ শিক্ষাবর্ষের বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে উপস্থিতির হার ছিল ৯৭.৭৪ শতাংশ, কেন্দ্রে মোট পরীক্ষার্থীর ১৪১৬জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ৩২ জন।

শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ ভবনে প্রায় শতভাগ পরীক্ষার্থীর উপস্থিতিতে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা যায়, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং নিরাপত্তার জন্য সম্পূর্ণ ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়। এছাড়াও নিরাপত্তার স্বার্থে পুলিশ, গোয়েন্দা, বিএনসিসি, স্কাউট ও ভ্রাম্যমাণ আদালতের ব্যবস্থা ছিল। সেই সাথে অভিভাবকদের জন্য বিভিন্ন স্থানে বসার ব্যবস্থা করা হয়।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদসহ বিভিন্ন অনুষদের ডিন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ এইচ আলী হাসান।

আগামী ৩ জুন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া নিজস্ব পদ্ধতিতে ইবির ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ জুন।