সময়ের জনমাধ্যম

আমিরাতে ১০৫ কোটি টাকার লটারিজয়ী বাংলাদেশের রউফুল

সংযুক্ত আরব আমিরাতে লটারির ড্র’তে ১০৫ কোটি টাকা জিতেছেন মুহাম্মদ রউফুল নামের এক প্রবাসী বাংলাদেশি। ৩ জানুয়ারি আবুধাবির ‘দ্য বিগ টিকিট’ ড্র’তে তিনিসহ আরও তার আরও ১৯জন বন্ধুর যৌথ অংশীদারিত্বে জিতেছেন ৩৫ মিলিয়ন দিরহাম।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, মোহাম্মদ রউফুল গত বছরের ১০ ডিসেম্বর কেনা টিকিটে এ যাবতকালের সবচেয়ে বড় অংকের পুরস্কার জিতেছেন। তার টিকিট নম্বর ছিল ০৪৩৬৭৮। ৯ বছর ধরে প্রতি মাসে বন্ধুদের সাথে নিয়ে রউফুল যৌথভাবে এই টিকিট কিনছিলেন।

গলফ নিউজ ও খালিজ টাইমস এর খবরে বলা হচ্ছে, বাংলাদেশি নাগরিক রউফুল আরব আমিরাতের আল আইনে থাকেন। লটারি জেতার খবর যখন ফোনে জানানো হয় তখন তিনি গাড়ি চালাচ্ছিলেন। পুরস্কারের এ অর্থ তারা ২০ বন্ধু সমানভাবে ভাগ করে নেবেন বলে জানিয়েছেন রউফুল।

১৯৯২ সালে আবুধাবি বিমানবন্দর ও শহরের প্রচারের জন্য বিগ টিকেট লটারি চালু করা হয়েছিল। প্রতিমাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। প্রথম স্থানের জন্য পুরস্কারের অর্থের মূল্য প্রতি মাসে পরিবর্তিত হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারিতে প্রথম পুরষ্কার ছিল ৩৫ লাখ দিরহাম। এ মাসের দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও ৩ ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।