সময়ের জনমাধ্যম

নারী বিশ্বকাপ ফুটবলের ফাইনালে ইংল্যান্ড ও স্পেন

নারী বিশ্বকাপ ফুটবলের ফাইনালে খেলতে যাচ্ছে ইংল্যান্ড ও স্পেন। গত ৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপিয়ান এই দুই নারীদল আসরটির ফাইনালে খেলবে। এবারের নারী বিশ্বকাপে প্রথমবারের মতো আসরটির সেমিফাইনালে উঠেছিল অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের কাছে অবশ্য মঞ্চটা বেশ পুরোনো। কারণ টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠার লড়াইয়ে নাম লিখিয়েছে তারা।

গত ১৬ আগস্ট সিডনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের শ্বাসরুদ্ধকর লড়াই। যেখানে মাটিল্ডাদের ৩-১ গোলের ব্যবধানে পরাজিত করে সিংহীরা। ইংল্যান্ড সহ-আয়োজক দেশ অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো নারী বিশ্বকাপ ফুটবলের ফাইনালে খেলতে যাচ্ছে।

অন্যদিকে, গত ১৫ আগস্ট নিউজিল্যান্ডের অকল্যান্ড স্টেডিয়ামে স্পেন ইতিহাস গড়েছে সুইডেনকে নাটকীয়ভাবে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে।

১৯ আগস্ট সুইডেন বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় স্থান দখল করার ম্যাচটি অনুষ্ঠিত হবে। ব্রিসবেন স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর দুইটায় সম্প্রচারিত হবে।

আর চূড়ান্ত পর্বের ম্যাচে আগামী ২০ আগস্ট স্পেন ও ইংল্যান্ড পরস্পর লড়াইয়ে অবতীর্ণ হবে সিডনি স্টেডিয়ামে। খেলাটি সম্প্রচারিত হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।