সময়ের জনমাধ্যম

তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছে তৃণমূল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছে তৃণমূল বিএনপি। একইসাথে ৩০০ নির্বাচনী আসনেই লড়ার লক্ষ নিয়ে আগামী ১৮ নভেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণের ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় গুলশানে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী (বীর বিক্রম)।

শমসের মুবিন চৌধুরী বলেন, গতকাল বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার দ্বাদশ নির্বাচনের তফসিল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন। বাংলাদেশের সংবিধান অনুযায়ী এই তফসিল ঘোষণা করা হয়েছে। তৃণমূল বিএনপির পক্ষ থেকে আমরা এই তফসিলকে স্বাগত জানাই এবং নির্বাচন কমিশনকে সাধুবাদ জানাই। একই সঙ্গে আমরা বলতে চাই, তৃণমূল বিএনপি একটি নির্বাচনমুখী দল। আমরা দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি গ্রহণ করছি।

তিনি আরও বলেন, তৃণমূল বিএনপি আশা এবং প্রত্যাশা দ্বাদশ সংসদীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে এবং স্বচ্ছতা নিশ্চিত করা হবে। একই সঙ্গে এই নির্বাচনের জন্য সকল প্রার্থী, ভোটারদের এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা সম্পূর্ণভাবে নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে শমশের মুবিন আরও বলেন, নির্বাচন বর্জন সংস্কৃতি থেকে রাজনৈতিক দলগুলোকে বেরিয়ে আসতে হবে। বর্তমান কমিশনের অধীনে সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন সম্ভব বলেও দাবি বিএনপির সাবেক এই সিনিয়র নেতার। এসময়, সংঘাত পরিহার করে সব দলকে নির্বাচনে অংশ নেয়ারও আহ্বান জানান তৃণমূল বিএনপির চেয়ারপারসন।

এছাড়া তৃণমূল বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়নপত্র আগামী ১৮ নভেম্বর থেকে বিতরণ শুরু করবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। মনোনয়ন ফি নির্ধারণ করা হয়েছে ৫ হাজার টাকা। তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২১, ২২ ও ২৩ নভেম্বর মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎ গ্রহণ করবেন এবং মনোনয়ন চূড়ান্ত করবেন।

এদিন ৩০০ আসনেই দল নির্বাচনের প্রস্ততি নিচ্ছে বলেও জানিয়েছে দলটির চেয়ারপারসন শমশের মুবিন চৌধুরী।