সময়ের জনমাধ্যম

হোয়াইট হাউস থেকে ‘কোকেন’ উদ্ধার

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে হোয়াইট হাউস থেকে কোকেন উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যমের খবর, গত রোববার সন্ধ্যায় হোয়াইট হাউসের ওয়েস্ট উইং থেকে একধরনের সাদা পাউডার উদ্ধার করা হয়েছে। পরে ওয়াশিংটনের ফায়ার সার্ভিস এই পাউডারকে কোকেন হিসেবে শনাক্ত করেছে।

হোয়াইট হাউসের ওয়েস্ট উইং এক্সিকিউটিভ ম্যানশনের সঙ্গে যুক্ত। আর এই এক্সিকিউটিভ ম্যানশনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন থাকেন। ওয়েস্ট উইংয়ে আছে ওভাল অফিস, মন্ত্রিপরিষদ কক্ষ এবং সংবাদ সম্মেলন কক্ষ। প্রেসিডেন্টের কর্মীদের কার্যালয়ও আছে সেখানে।

সোমবার যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস বলেছে, গত রোববার ওয়েস্ট উইংয়ের একটি কক্ষ থেকে ‘অচেনা বস্তু’ উদ্ধার করা হয়েছে। এতে হোয়াইট হাউস কমপ্লেক্স সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। এক বিবৃতিতে সিক্রেট সার্ভিসের এক মুখপাত্র বলেন, উদ্ধার হওয়া অচেনা বস্তু শনাক্ত করতে সিক্রেট সার্ভিসের ইউনিফর্মড ডিভিশন কাজ শুরু করায় রোববার সন্ধ্যায় আগাম সতর্কতা হিসেবে হোয়াইট হাউস প্রাঙ্গণ বন্ধ করে দেওয়া হয়েছে।

হোয়াইট হাউসের ওই এলাকায় গোয়েন্দা সংস্থার নিয়মিত তল্লাশির সময় ওই সাদা পাউডার পাওয়া গেছে। তবে কীভাবে হোয়াইট হাউসে কোকেন আসলো তা এখনো জানা যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে। রোববার পাউডারগুলো উদ্ধার হওয়ার সময় প্রেসিডেন্ট বাইডেন হোয়াইট হাউসে ছিলেন না। ক্যাম্প ডেভিডে পরিবারের সাথে অবকাশযাপন শেষে গতকাল সকালে তিনি হোয়াইট হাউসে ফিরেছেন।

Reendex

Must see news