সময়ের জনমাধ্যম

হিলিতে সবজিতে স্বস্তি, বাড়তি দাম আদা রসুনের

বাজারে সরবরাহ বৃদ্ধি পাওয়ায় এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে সব ধরনের সবজির দাম কমেছে। তবে বাড়তি দাম রসুন ও আদার। এক সপ্তাহের ব্যবধানে এ দুটি পণ্যের দাম কেজিতে ৪০ থেকে ৬০ টাকা বেড়েছে।

সবজির দাম কমায় খুশি ক্রেতাসাধারণ। তারা বলছেন, সবজির পাশাপাশি অন্যান্য নিত্যপণ্যের দামও কমানো হোক।

মঙ্গলবার হিলি বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে মানভেদে যে বেগুন ও ঢেঁড়স ৪০-৩০ টাকা কেজি বিক্রি হয়েছে তা এখন অর্ধেকে নেমে ২০-২৫ টাকায় বিক্রি হচ্ছে, ৪০ টাকা কেজির পটল বিক্রি হচ্ছে ২০ টাকায়, করলা ১৬০ টাকা থেকে কমে ৮০ টাকা, বরবটি ৬০ টাকা থেকে কমে ৪০ টাকা, শসা ৪০ টাকা থেকে কমে ৩৫ টাকা, ঝিঙ্গে ৪০ টাকা থেকে ২৫ টাকা, কচুর লতি ৬০ থেকে কমে ৫০ টাক টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়াও কাকরোল ৬০ টাকা থেকে কমে ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে বাঁধাকপি ও ফুলকপি পাওয়া গেলেও তা চড়া দামে বিক্রি হচ্ছে। এদিকে কাঁচা মরিচের দাম অর্ধেকে নেমে এসেছে। প্রতি কেজি ৮০- ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

অপরদিকে, গত সপ্তাহে রসুন ১৬০ থেকে ১৮০ টাকা দরে বিক্রি হলেও আজ ২২০ থেকে ২৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। রসুন কেজিতে  বেড়েছে ৬০ টাকা। আদা ১৬০ থেকে ১৮০ টাকা বিক্রি হলেও আজ ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আদা কেজিতে ৪০ টাকা বেড়েছে।