সময়ের জনমাধ্যম

স্লোগান, কবিতা আর গানে আ’লীগের শান্তি সমাবেশ শুরু

স্লোগান, কবিতা আর গানে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সংগঠনের ডাকা শান্তি সমাবেশ। দলটির নেতাকর্মীদের উপস্থিতিতে এরইমধ্যে পূর্ণ হয়ে উঠেছে সমাবেশস্থল।

দুপুরে নামা হঠাৎ বৃষ্টির পর দলটির নেতাকর্মীদের উপস্থিতির সংখ্যা আরও বাড়ছে সময় বাড়ার সঙ্গে সঙ্গে। এরইমধ্যে দলটির নেতাকর্মীদের ভিড় সাবেশস্থল থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত পৌঁছেছে। দুপুরের পর থেকে সমাবেশের মঞ্চ থেকে দাবি করা হচ্ছে আজকের সমাবেশে ৫ লাখ লোকের সমাগম হবে।

শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টা ৩০ মিনিটে সমাবেশস্থলে দেখা যায়, একদিকে সমাবেশের মঞ্চে পরিবেশন করা হচ্ছে বিভিন্ন দেশাত্মবোধক গান। পাশাপাশি চলছে কবিতা আবৃত্তি। গানের তালে ও আবৃত্তির সঙ্গে সঙ্গে দলীয় স্লোগান দিয়ে সমাবেশস্থল মুখর করে রাখছেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে, দুপুর ২টার পর সমাবেশস্থলে আসতে থাকেন দলটির হেভিওয়েট নেতারা। তারা যখন বড় মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন, তখন নেতাকর্মীরা আরও উজ্জীবিত হয়ে উঠছেন। এর মধ্যে দুপুর ২টা ৩০ মিনিটে সমাবেশ স্থলে বিশাল মিছিল নিয়ে আসেন আওয়ামী লীগ নেতা শামীম ওসমান। শামীম ওসমান সমাবেশ স্থলে আসার সঙ্গে সঙ্গে নেতাকর্মীরা আরও উজ্জীবিত হয়ে ওঠেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সঞ্চালনা করবেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক. যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে এ সমাবেশের ডাক দেয় আওয়ামী লীগের দুই অঙ্গ সংগঠন যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ।