সময়ের জনমাধ্যম

স্থায়ী বহিষ্কার করা হলো ইবিতে ছাত্রী নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীকে

ইসলামী বিশ্ববিদ্যালয়ে দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন শিক্ষার্থী ফুলপরীকে নির্যাতনের ঘটনায় জড়িত পাঁচ ছাত্রলীগ নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২১ আগস্ট) বিকেলে জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচজনকে এক বছরের জন্য বহিষ্কার করে প্রশাসন। পরে গত ২৬ জুলাই এক বছরের বহিষ্কার যথোপযুক্ত নয় উল্লেখ করে উপাচার্য বরাবর চিঠি দেন হাইকোর্ট।

এর প্রেক্ষিতে সোমবার বিকেলে জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্তে ইবির শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা, হালিমা আক্তার উর্মি, ইসরাত জাহান মিম, তাবাসসুম ইসলাম ও মুয়াবিয়া জাহানকে স্থায়ী বহিষ্কার করা হয়।

গত ১১ ও ১২ ফেব্রুয়ারি শেখ হাসিনা হলে মধ্যরাতে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ফুলপরী নামের এক শিক্ষার্থীকে ডেকে ছাত্রলীগের সহসভাপতি সানজিদার নেতৃত্বে তার ৫/৬ সহযোগী তাকে রাতভর পৈশাচিক নির্যাতন চালায় ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করে। এ ঘটনায় ফুলপরী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন।