সময়ের জনমাধ্যম

সুনামগঞ্জে শেষ হল দুইদিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা

সুনামগঞ্জে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শেষ হয়েছে। শনিবার সন্ধ্যায় শহরের ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান হয়।  সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের ৬০টি স্টল অংশগ্রহণ করে। স্টলগুলোতে সরকারের ডিজিটাল উন্নয়নমূলক কাজের চিত্র প্রদর্শনীসহ ডিজিটাল উদ্ভাবনী তথ্য ও সেবা প্রদান করা হয়।

সুনামগঞ্জের স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ বিন রশিদ, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল আবেদীন। পুরো আয়োজন সঞ্চালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. শাহরিয়ার আশরাফ।

মেলার স্টলে কথা হয় জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক কবি ও লেখক এস.ডি সুব্রত’র সঙ্গে। তিনি বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলা সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের সাফল্যগাঁথা। জেলা প্রশাসনের আয়োজনে মেলার মাধ্যমে সাধারণ জনগণ সরকারি বিভিন্ন দপ্তরের সেবা সম্পর্কে অবহিত হয়েছে।

সুনামগঞ্জ সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, মেলায় স্কুল, কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ সাধারণ লোকজনের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আমরা দর্শনার্থীদের ডিজিটাল তথ্যসেবা প্রদান করেছি।

মেলার সমাপনী দিনে অনুষ্ঠানের শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন ও সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী পাগল হাসানসহ স্থানীয় শিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক গিয়াস চৌধুরী।

অনুষ্ঠানের শেষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। মেলায় প্রথম স্থান অর্জন করে সুনামগঞ্জ সদর উপজেলা ভূমি অফিস, দ্বিতীয় পরিবার পরিকল্পনা, সুনামগঞ্জ ও তৃতীয় স্থান অর্জন করে বিআরটিএ সুনামগঞ্জ স্টল।