সময়ের জনমাধ্যম

সারাদেশে বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির কর্মসূচির ঘোষণা

অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎখাতে দুর্নীতির অভিযোগে আগামী বৃহস্পতিবার (৮ জুন) দেশব্যাপী জেলা শহরের বিদ্যুৎ অফিসগুলোর সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। ওইদিন সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচির পাশাপাশি বিদ্যুৎ অফিসগুলোতে স্মারকলিপিও দেবে দলটির নেতৃবৃন্দ।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, সোমবার (৫ জুন) রাতে জাতীয় স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রিজভী আরও বলেন, ‘সারাদেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে মানুষের এখন ত্রাহি অবস্থা। গ্রামেগঞ্জে ২৪ ঘণ্টায় এখন  দুয়েক ঘণ্টা বিদ্যুৎ থাকে। মফস্বল শহরগুলোতে রাতে ২ ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। দিনের বেলাতেও পাঁচ-ছয় ঘণ্টা লোডশেডিং থাকে। রাজধানীতে ভয়াবহ খরতাপের ধূমায়িত বহ্নিতে মানুষ মনে হয় গ্যাস চেম্বারের মধ্যে বসবাস করছে।’

তিনি বলেন, ‘এখানেও দিনে-রাতে তিন-চার ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। গণতন্ত্রকে কাফন পরিয়ে তথাকথিত উন্নয়নের ইন্দ্রজাল সৃষ্টির অপপ্রয়াস এখন দেশবাসী দেখছে। শুধু নিজেদের ঘনিষ্ঠজনকে বিপুল-অর্থবিত্তের মালিক করার জন্যই রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প স্থাপনের সুযোগ দেওয়া হয়েছে।’

‘এক্ষেত্রে ভর্তুকির নামে জনগণের হাজার হাজার কোটি টাকা পকেট থেকে কেটে নেওয়া হয়েছে, কিন্তু এটি যে ছিল এক ধরনের জালিয়াতি, সেটিই এখন বিকট লোডশেডিংয়ের আত্মপ্রকাশ, তার সুস্পষ্ট প্রমাণ জনগণ দেখতে পাচ্ছে’ উল্লেখ করেন রিজভী আহমেদ।